info@desherkhabor24.com

+8801821554477

বাংলাদেশে পাঁচ আগস্টের গণঅভুথ্যান ভারত সহ্য করতে পারেনি: নাছির

নোয়াখালী প্রতিনিধি:
বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক নাছির উদ্দিন নাছির বলেছেন, বাংলাদেশে পাঁচ আগস্টের গণঅভুথ্যান পাশ্ববর্তি রাষ্ট্র ভারত সহ্য করতে পারেনি। তাই তারা এই দেশের মানুষের বিপক্ষে অবস্থান নিয়ে তাদের যে বাঁধ ছিল আন্তর্জাতিক আইন লঙ্ঘন করে তারা এগুলো খুলে দিয়েছে।

সোমবার (২৬ আগস্ট) দুপুর ২টার দিকে নোয়াখালীর কবিরহাটের নরোত্তমপুর ইউনিয়নের উত্তর সুন্দলপুর গ্রামে কেন্দ্রীয় ছাত্রদলের পক্ষ থেকে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।    

তিনি বলেন,দুই দেশের মধ্যে আন্তঃসংযোগে যদি কোনো বাঁধ থাকে, যখন বাঁধ ছেড়ে দিবে অন্য দেশকে জানাতে হবে।  এটি হচ্ছে আন্তর্জাতিক আইনের একটি বাখ্যা। ভারা এদেশের মানুষের বিপক্ষে অবস্থান নিয়ে বাঁধ গুলো খুলে দিয়েছে।  এটি একটি রাজনৈতিক ষড়যন্ত্র বলে আমরা মনে করছি।

নাছির আরও বলেন, এটি একটি প্রাকৃতিক বিপযয়ের সাথে একটি রাজনৈতিক বিপর্যয়। পাশ্ববর্তী রাষ্ট্র ভারত এর সংকুলান করেছে।  বিএনপি যে কোনো সময় এই দেশের মানুষের জন্য ও তাদর ভাগ্যোন্নয়নে সাথে সাম্য মানবিক বাংলাদেশ প্রতিষ্ঠার জন্য কাজ করে। বিএনপির মানুষর বিপর্যয়ে মানুষের পাশে দাঁড়ানোর অতিজ্য রয়েছে। আমরা সেটি করছি।  

এ সময় আরও উপস্থিত ছিলেন, নোয়াখালী জেলা বিএনপির সদস্য গোলাম মোমিত ফয়সাল, কেন্দ্রীয় ছাত্রদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক শ্যামল মালুম প্রমূখ।