info@desherkhabor24.com

+8801821554477

top-banner

ফরিদপুরে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত

মাহবুব পিয়াল ,ফরিদপুর প্রতিনিধি :

যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে ফরিদপুরে পালিত হয়েছে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.)। দয়ালনবী, বিশ্বনবী হজরত মুহাম্মদ (সা:) এর জন্মদিন উপলক্ষে ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপন কমিটি ফরিদপুরের উদ্যোগে সোমবার বেলা ১১টায় শহরের গোয়াল চামট পিটিআই গেট থেকে এক বিশাল জশনে জুলুস বের করা হয় ।


তুলাগ্রাম কোরবানিয়া চিশতীয়া দরবার শরীফের পীর ছাহেব শাহ সূফী কোরবান আলী চিশতী নিজামীর নেতৃত্বে জশনে জুলুস র‌্যালীটি শহরের বিভিন্ন গুরুত্বপুর্ণ সড়ক প্রদক্ষিন করে ফরিদপুর প্রেসক্লাবের সামনে এসে শেষ হয় ।


এখানে সংক্ষিপ্ত আলোচনায় বক্তব্য রাখেন তুলাগ্রাম কোরবানিয়া চিশতীয়া দরবার শরীফের পীর ছাহেব শাহ সূফী কোরবান আলী চিশতী নিজামী, ভাটি লক্ষিপুর দরবার শরীফের পীর ছাহেব শাহ সূফী আব্দুস সামাদ চিশতী নিজামী, সাবেরিয়া দরবার শরীফের পীর ছাহেব রনি চিশতী, বাউল আবুল সরকার ও পৌরসভার ৫ নং ওয়ার্ড কাউন্সিলর আমিন উদ্দিন মাসুদ।


পরে শতশত মানুষের অংশ গ্রহনে ট্রাক ও মোটর সাইকেল যোগে জশনে জুলুস র‌্যালটি জেলার বিভিন্ন স্থান পরিভ্রমন শেষে ফরিদপুর সদর উপজেলার কৈজুরী ইউনিয়নের তুলাগ্রাম কোরবানিয়া চিশতীয়া দরবার শরীফে এসে শেষ হয়। দরবার শরীফে দোয়া,কিয়াম ও মিলাদ মাহফিল অনুষ্টিত হয়।সেখানে বক্তব্য রাখেন পীরজাদা মোহাম্মদ সাহিদ মোল্লা, পীরজাদা ইঞ্জিনিয়ার নুরুল ইসলাম, সমাজ সেবক আজিজ মাতুব্বর, শিক্ষাবিদ নাজিমউদ্দিন লেলিনসহ অন্যান্যরা।


পরে মুসলিম উম্মাহর মুখ ও শান্তি কামনা করে দোয়া করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন দরবার শরীফের পীর ছাহেব শাহ সূফী কোরবান আলী চিশতী নিজামী।