info@desherkhabor24.com

+8801821554477

হল পর্যায়ে শিক্ষার্থীদের সঙ্গে উপাচার্যের মতবিনিময় সম্পন্ন

ঢাবি প্রতিনিধি:
ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম দ্রুত চালু করার লক্ষ্যে হল পর্যায়ে শিক্ষার্থীদের সঙ্গে উপাচার্য অধ্যাপক ড. নিয়াজ আহমদ খানের ধারাবাহিক মতবিনিময় সভা আজ ০৫ সেপ্টেম্বর ২০২৪ বৃহস্পতিবার শেষ হয়েছে। উপাচার্য অধ্যাপক ড. নিয়াজ আহমদ খান আজ শেষ দিনে স্যার এ এফ রহমান হলের শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় করেন।


এসময় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. সায়মা হক বিদিশা, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম চৌধুরী, প্রক্টর সহযোগী অধ্যাপক সাইফুদ্দীন আহমদসহ হলের প্রাধ্যক্ষ ও আবাসিক শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।


হল পর্যায়ে শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময়ের অভিজ্ঞতা তুলে ধরে উপাচার্য অধ্যাপক ড. নিয়াজ আহমদ খান বলেন, সকল শিক্ষক ও শিক্ষার্থী সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা কার্যক্রম চালু করার পক্ষে মতামত ব্যক্ত করেছেন। এলক্ষ্যে একটি রোডম্যাপ প্রণয়নের জন্য বিভিন্ন পর্যায়ে আলোচনা ও মতবিনিময় অব্যাহত রয়েছে। শিক্ষক, শিক্ষার্থীসহ সকল অংশীজনের ঐকমত্যের ভিত্তিতে দ্রুত শিক্ষা কার্যক্রম চালু করা হবে।


তিনি আরও বলেন, শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রাণশক্তি। শিক্ষার্থীদের সমস্যাগুলো চিহ্নিত করে পর্যায়ক্রমে সমাধান করা হবে। শিক্ষা কার্যক্রম দ্রুত চালু এবং শিক্ষার্থীবান্ধব ক্যাম্পাস গড়ে তোলার ক্ষেত্রে প্রশাসনকে সার্বিক সহযোগিতা করার জন্য উপাচার্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।


হল পর্যায়ে মতবিনিময় করার জন্য শিক্ষার্থীরা উপাচার্য অধ্যাপক ড. নিয়াজ আহমদ খানের ভূয়সী প্রশংসা করেন। শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে শিক্ষার্থীরা উপাচার্যকে সার্বিক সহযোগিতা করবেন বলে জানান।


উল্লেখ্য, উপাচার্য অধ্যাপক ড. নিয়াজ আহমদ খান গত ৩১ আগস্ট থেকে ধারাবাহিকভাবে হলে হলে গিয়ে শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় সভা করেন।