info@desherkhabor24.com

+8801821554477

মাদারীপুরে শেখ হাসিনা-শাজাহান খানসহ ৯০ জনের বিরুদ্ধে ছাত্রদল নেতার হত্যা মামলা দায়ের

কে এম, রাশেদ কামাল, মাদারীপুর প্রতিনিধি:

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে মাদারীপুরে তাওহীদ সন্নামাত নিহতের ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মাদারপুর-২ আসনের সাবেক সংসদ সদস্য শাজাহান খান, মাদারীপুর-৩ আসনের সাবেক সংসদ সদস্য আ ফ ম বাহাউদ্দিন নাছিমসহ ৯০ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেছেন এক ছাত্রদল নেতা।

সোমবার (২৬ আগস্ট) সকালে বিষয়টি নিশ্চিত করেছে মাদারীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এএইচ সালাউদ্দিন। এর আগে রোববার রাতে মামলাটি দায়ের করা হয়। মামলার বাদী জেলা ছাত্রদলের সদস্য সচিব কামরুল হাসান।

মামলার এজাহারে জানা যায়, গত ১৯ জুলাই মাদারীপুর পৌর শহরের যুব উন্নয়ন অফিসের সামনে ছাত্রলীগ, পুলিশ ও কোটা বিরোধী আন্দোলনকারীদের সঙ্গে ত্রিমুখী সংঘর্ষ হয়। এতে মাদারীপুর সদর উপজেলার মোস্তফাপুর ইউনিয়নের সুচিয়ারভাঙ্গা গ্রামের সালাহউদ্দিন সন্নামাতের ছেলে তাওহীদ সন্নামত যোগ দেয়। এ সময় পুলিশ ও ছাত্রলীগের গুলিতে নিহত হয় তাওহীদ। পরে রাতেই পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

এ ঘটনায় জেলা ছাত্রদলের সদস্য সচিব কামরুল হাসান বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন। যেখানে মাদারীপুর-২ আসনের সাবেক এমপি শাজাহান খান, আরেক সাবেক এমপি আ ফ ম বাহাউদ্দিন নাছিম, জেলা আওয়ামী লীগের সভাপতি সাহাবুদ্দিন আহমেদ মোল্লা, সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে, পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগের একাধিক নেতাকর্মীদের আসামি করা হয়। এতে অজ্ঞাত আসামি রয়েছে আরও ৫০০ থেকে ৭০০।

এ ব্যাপারে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এএইচ সালাউদ্দিন জানান, রোববার রাতে কামরুল হাসান নামে এক ব্যক্তি মামলাটি দায়ের করেন। এতে ৯০ জনের নাম উল্লেখ করে আরও অজ্ঞাত ৭০০ মতো আসামি রয়েছে। এখন আইনগত যে ব্যবস্থা তা গ্রহণ করা হবে। মামলার বিষয়টি পুলিশের উর্ধ্বতন মহলও অবগতি রয়েছে।

 মামলার বাদী কামরুল হাসান বলেন, সারাদেশে নিরীহ ছাত্রদের প্রতি গুলি করার নির্দেশদাতা শেখ হাসিনা, হাসিনার আদেশ স্থানীয়ভাবে হ্যান্ডেল কারী হিসেবে শাজাহান খান এবং বাহাউদ্দিন নাসিম সহ ৯০ জনকে আসামি করে মামলা দায়ের করেছি। অজ্ঞাতনামা আরও ৭০০ জনকে আসামি করেছি। এদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার দাবি কামনা করছি।