Breaking News
সুদের কারবারির অত্যাচার সইতে না পেরে ব্যবসায়ীর আত্মহত্যা, গ্রেপ্তার ১

সুদের কারবারির অত্যাচার সইতে না পেরে ব্যবসায়ীর আত্মহত্যা, গ্রেপ্তার ১

বাগেরহাট প্রতিবেদকঃ
বাগেরহাটের রামপালে সুদে কারবারিদের অত্যাচারে রাজকুমার বিশ্বাস (৬০) নামের এক মৎস্য ঘের ব্যবসায়ীর আত্মহত্যার ঘটনায় তুহিন রায় নামের এক সুদে কারবারিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

 শনিবার(২০মে) ভোরে খুলনা জেলার লবনচরা এলাকার জিন্নপাড়া এলাকা থেকে রামপাল থানা পুলিশ তাকে গ্রেপ্তার করে।


 এর আগে সুদে কারবারিদের অত্যাচার সইতে না পেরে গত (১৯ মে) শুক্রবার গভীর রাতে নিজ বাড়ীর আঙ্গিনায় গলায় রশি দিয়ে আত্মহত্যা করেন ঘের ব্যবসায়ী রাজকুমার। এসময় তার পকেট থেকে একটি চিরকুট উদ্ধার করা হয়। যাতে আত্মহত্যার প্ররোচনাকারী হিসাবে স্থানীয় সুদে ব্যবসায়ী তুহিন রায় ও মিলন অধিকারীর নাম উল্লেখ করেন তিনি। পরে এ ঘটনায় রাজকুমারের জামাই উত্তম কুমার সরকার দাবী হয়ে আত্মহত্যার প্ররোচনার অভিযোগে এনে তুহিন রায় ও মিলন অধিকারীসহ অজ্ঞাত ২-৩ জনের নামে রামপাল থানায় একটি মামলা দায়ের করেন।

আত্মহত্যাকারী রাজকুমার বিশ্বাস রামপাল উপজেলার গৌরম্ভা গ্রামের বাসিন্দা। গ্রেপ্তার সুদে কারবারি তুহিন রায় উপজেলার গৌরম্ভা ইউনিয়নের উত্তর গৌরম্ভা গ্রামের হারান চন্দ্র রায় এর ছেলে। এ মামলার অপর আসামী মিলন অধিকারী একই গ্রামের অজিত অধিকারীর ছেলে।

মামলা সূত্রে জানাযায়, রাজকুমার বিশ্বাস সুদেকারবারি তুহিন রায়ের কাছ থেকে বিভিন্ন সময় প্রতি লাখে ৬ হাজার টাকা সুদে ৭ লক্ষ টাকা নেন। সুদ বাবদ ৩ লক্ষ ৬৩ হাজার টাকা পরিশোধ করেছেন। আরেক সুদেকারবারি অজিত অধিকারীর কাছ থেকে প্রতি লাখে ৬ হাজার টাকা সুদে ৪ লক্ষ ৫০ হাজার টাকা নেয়। অজিত অধিকারীকে সুদ বাবদ ২ লক্ষ ৮০ হাজার টাকা প্রদান করেন। এর পরেও সুদে কারবারি তুহিন রায় ও অজিত অধিকারী বৃদ্ধ রাজকুমার বিশ্বাসকে টাকার জন্য চাপ দিতে থাকে এবং বিভিন্ন গালিগালাজ করে। সর্বশেষ বৃহস্পতিবার (১৮ মে) বিকেলে গৌরম্ভা বাজারের মাছের চান্দির এলাকায় লোকজনের সামনে তুহিন ও অজিত অকথ্য ভাষায় গালিগালাজ ও অপমান করে। এই অপমান সহ্য না করতে পেরে রাজকুমার বিশ্বাস আত্মহত্যা করেন। আত্মহত্যার পরে রাজকুমারের জামার পকেট থেকে চিরকুট উদ্ধার করা হয়। যাতে লেখা ছিলো “তুহিন ও মিলন আমাকে বাঁচতে দিল না, তুহিন আমাকে অনেক গালিগালাজ করে, তাই আমি এই পথ বেছে নিয়েছি”।

রামপাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস,এম, আশরাফুল আলম বলেন, আত্মহত্যা প্ররোচনা মামলায় তুহিন রায় নামের এক সুদে কারবারিকে গ্রেপ্তার করা হয়েছে। অন্য আসামীকে গ্রেপ্তার করতে পুলিশ অভিযান শুরু করেছে।