Breaking News
নিখোঁজের ৬দিন পর জেলে হিলটন নাথের লাশ উদ্ধার

নিখোঁজের ৬দিন পর জেলে হিলটন নাথের লাশ উদ্ধার

বাগেরহাট প্রতিবেদকঃ
সুন্দরবনে বনরক্ষীদের তারা খেয়ে নিখোঁজের ৬ দিন পরে হিলটন নাথ নামক এক জেলের মরদেহ উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার (১৩ ফেব্রয়ারী) রাতে স্থানীয় জেলেদের খবরের ভিত্তিতে সুন্দরবন পূর্ব বন বিভাগের করমজল বন্য প্রাণী প্রজনন কেন্দ্র সংলগ্ন একটি নদীর চর থেকে ওই জেলের মরদেহ উদ্ধার করা হয়।

এর আগে গত শনিবার (৮ এপ্রিল) সুন্দরবন সংলগ্ন খালে অবৈধ ভাবে মাছ শিকারের সময় তিন জেলেকে আটক করে বন বিভাগ। ওই সময় বন বিভাগের অভিযানের পর থেকে হিলটন নাথ নামক একজেলে নিখোঁজ থাকার অভিযোগ করে তার স্বজনরা।

 এছাড়া তারা বন বিভাগের বিরুদ্ধে জেলেদের নির্যাতন করার অভিযোগ করেন তারা। তবে তখন থেকে বন বিভাগের দাবী ছিলো অভিযানের সময় একজেলে নদীতে লাফদিয়ে পালিয়ে যায়।
৮ এপ্রিল আটক হওয়া তিন জেলেকে মামলা দায়ের শেষে আদালতে পাঠায় বন বিভাগ। ওই দিন থেকে নিখোঁজ হিলটন নাথ কে নদীতে খুঁজতে থাকে স্বজনরা।

মৃত হিলটন নাথ মোংলা চিলা ইউনিয়ের বাসিন্ধা ছিলেন। এদিকে জেলের মরদেহ উদ্ধারের ঘটনায় স্থানীয়দের মধ্য চরম উত্তেজনা দেখা দিয়েছে।

হিলটন নাথের চাচা স্বপন নাথ বলেন, গত ৭ এপ্রিল রাতে ভাই সাগর নাথ সহ ৪ জেলে মাছ ধরতে যায় তারা। এদির রাতে সাড়ে ৩টার দিকে বনবিভাগ দুটি স্পীটবোট ও দুটি ট্রলার নিয়ে জোংড়া খালে ঢুকে মাছ ধরা অবস্থায় জেলেদের মারপিট শুরু করে। এসময় জাকির, সাগর ও অসিমকে আটক করে বনরীরা। তবে তাদের সাথে থাকা সাগরের ভাই হিলটনকে মারধর করে। পরে ভয়ে বনরীদের ধাওয়া খেয়ে খালে পড়ে যান। রাতের অন্ধকারে অনেক খোঁজাখুঁজি করে না পেয়ে এই তিনজনকে পরদিন ৮ এপ্রিল (শনিবার) আদালতের মাধ্যমে জেলে পাঠানো হয়। এরপর হিলটনকে খোঁজাখুঁজি শুরু করেন তার স্বজনেরা।

সুন্দরবন পূর্ব বন বিভাগের করমজল বন্য প্রাণী প্রজনন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা আজাদ কবির মরদেহ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন।