Breaking News
মাদকাসক্ত রোগীদের কাছে ইফতার নিয়ে হাজির ডিসি কামরুল আহসান

মাদকাসক্ত রোগীদের কাছে ইফতার নিয়ে হাজির ডিসি কামরুল আহসান

মাহবুব পিয়াল,ফরিদপুর প্রতিনিধিঃ
সমাজে অনেকটা অবহেলিত হয়েই বেঁচে থাকতে হয় মাদকাসক্ত রোগীদের। কেউই তাদের পাশে তেমন দাঁড়াতে চায়না। তবে, সমাজে কিছু মানুষ আছেন যাদের মানবিকতা ছুঁয়ে যায় সব মানুষের জন্য। এমনি একজন ব্যতিক্রম মানুষ ফরিদপুরের জেলা প্রশাসক (ডিসি) কামরুল আহসান তালুকদার।

সোমবার (০৩ এপ্রিল) বিকালে ফরিদপুরের মাদকাসক্ত রোগীদের জন্য ইফতার ও রাতের খাবার নিয়ে মাদকাসক্ত নিরাময় কেন্দ্রগুলোতে ছুটে যান এ জেলা প্রশাসক।

এসময় ফরিদপুর শহরের পদ্মা ও রিহ্যাবিলিটেশন কেয়ার নামের ২টি মাদকাসক্ত নিরাময় কেন্দ্রের চিকিৎসাধীন রোগীদের সার্বিক বিষয়ে খোঁজ খবর নেন। সাথে এ দুই নিরাময় কেন্দ্রের শতাধিক রোগীদের মধ্যে ইফতার ও রাতের খাবার বিতরণ করেন ডিসি কামরুল আহসান।

এ সময় তাঁর সঙ্গে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) বিপুল চন্দ্র দাস, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিচালক শামীম হোসেনসহ জেলা প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরে কর্মকর্তারা উপস্থিত ছিলেন ।

এব্যাপারে ফরিদপুরের জেলা প্রশাসক (ডিসি) কামরুল আহসান তালুকদার বলেন, "মাদকাসক্ত এই মানুষগুলো এই সমাজেরই মানুষ। তাদের সমাজের মূল স্রোতধারায় ফিরিয়ে আনতে প্রয়োজনীয় প্রশিক্ষণের মাধ্যমে কর্মক্ষেত্র সৃষ্টির জন্য প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহণ করা হবে। আর এর মাধ্যমেই তাদেরকে সমাজের মূলধারায় পূনর্বাসিত করা সম্ভব হবে।

এছাড়াও এসময় মাদকাসক্ত নিরাময় কেন্দ্রের চিকিৎসাধীন সকল রোগীর সার্বিক খোঁজখবর নেন এবং সু্স্থ হয়ে কর্মে প্রবেশের জন্য তাদের প্রয়োজনীয় প্রশিক্ষণের আশ্বাস দেন এ জেলা প্রশাসক।