Breaking News
মাদারীপুরে খেলার মাঠ রক্ষার দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

মাদারীপুরে খেলার মাঠ রক্ষার দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

কে এম, রাশেদ কামাল, মাদারীপুর প্রতিনিধি:
মাঠের মধ্য দিয়ে প্রাচীর নির্মাণ বন্ধ করে মাঠ রক্ষার দাবিতে মানববন্ধন করেছে শিক্ষার্থীদের। রবিবার বেলার ১১টার দিকে মাদারীপুর সদর উপজেলার পূর্বহোসনাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এ মানববন্ধন পালন করে শিক্ষার্থীরা।

স্থানীয় সূত্রে জানা যায়, আশেপাশের তিনটি গ্রামের খেলার জন্য শুধুমাত্র ৫১নং পূর্বহোসনাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয় ও পূর্ব হোসনাবাদ হাতেমিয়া দাখিল মাদরাসার মাঠটি রয়েছে। এখানে প্রতিদিন বিকেলে আশেপাশের তিনটি গ্রামের ছেলে-মেয়েরা খেলাধূলা করে। কিন্তু সম্প্রতি ৫১নং পূর্বহোসনাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয় কর্তৃপক্ষ সীমানা প্রাচীর নির্মাণের কাজ শুরু করেছে। দুটি প্রতিষ্ঠান মিলে একটি মাঠ হওয়ায় উক্ত প্রাচীর নির্মাণের ফলে মাঠের একাংশ প্রাচীরের মধ্যে চলে যাচ্ছে। এতে করে খেলার মাঠটি সংকুচিত হয়ে যাচ্ছে। ফলে কোমলমতি শিশুদের খেলাধূলার জন্য পর্যাপ্ত মাঠ থাকবে না।

মানববন্ধনে শিক্ষার্থীরা জানান, আমাদের খেলার জন্য এই মাঠটিই রয়েছে। প্রাচীর নির্মাণ করে মাঠটি ভাগ করলে ফেললে কোন অংশেই খেলাধূলা করার মতো জায়গা থাকবে না। আমরা খেলতে চাই, তাই দ্রুত প্রাচীর নির্মাণ কাজ বন্ধ করে মাঠটি রক্ষার দাবি জানাচ্ছি।

কয়েকজন অভিভাবকরা জানান, এলাকায় যদি কোন খেলার মাঠ না থাকে তাহলে শিক্ষার্থীরা মাদকের সাথে সম্পৃক্ত হয়ে পড়তে পারে। তাই আমরা আমাদের সন্তানের ভবিষ্যতের কথা চিন্তা করে মাঠটি রক্ষার সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট দাবি জানাই।

এ বিষয়ে ৫১নং পূর্ব হোসনাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সন্ধ্যা রাণী ঘোষ বলেন, স্কুলের নিরাপত্তা স্বার্থে উর্ধ্বতন কর্তৃপক্ষ সীমানা প্রাচীর নির্মাণ করছেন। এখানে আমার কিছু করার নাই।