Breaking News
জমি অধিগ্রহণের চেক পাইয়ে দেওয়ার কথা বলে অর্থ আদায় আটক ১

জমি অধিগ্রহণের চেক পাইয়ে দেওয়ার কথা বলে অর্থ আদায় আটক ১

বাগেরহাট প্রতিবেদকঃ
বাগেরহাটে জমি অধিগ্রহনের চেক পাইয়ে দেওয়ার কথা বলে বিভিন্ন লোকের কাছ থেকে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে জিল্লুর রহমান মালঙ্গী (৪২) নামের এক দালালকে আটক করেছে জেলা প্রশাসন।

বৃহস্পতিবার (২৫ মে) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয় থেকে তাকে আটক করা হয়। পরে জেলা প্রশাসনের সহকারি কমিশনার রোহান সরকার ভ্রাম্যমান আদালত পরিচালনা করে জিল্লুর রহমান মালঙ্গীকে ৬ মাসের কারাদন্ড প্রদান করেন।

দন্ডপ্রাপ্ত জিল্লুর রহমান মালঙ্গী বাগেরহাটের রামপাল উপজেলা হোগলডাঙ্গা গ্রামের মোঃ জলিল মালঙ্গীর ছেলে।

ভ্রাম্যমান আদালতের বিচারক সহকারি কমিশনার রোহান সরকার বলেন, অহেতুক জেলা প্রশাসকের চত্তরে ঘোরা-ফেরা করছিল জিল্লুর রহমান মালঙ্গী। সন্দেহ বসত তাকে জিজ্ঞাসা করলে তিনি অসলগ্ন কথা বার্তা বলেন। এক পর্যায়ে অধিগ্রহন হওয়া ভূমির মালিকদের টাকা পাইয়ে দেওয়ার নামে অর্থ নেওয়ার কথা স্বীকার করেন। দন্ডবিধির ১৮৬০ এর ১৮৯ ধারা অনুযায়ী তাকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে।  

তিনি আরও বলেন, খানহাজান আলী বিমান বন্দরের জমি অধিগ্রহনের চেক পাইয়ে দেবার কথা বলে আল মিরন, কামাল হোসেনসহ অন্তত ৮ জনের কাছ থেকে বিভিন্ন অংকের অর্থ হাতিয়ে নেয়। এরপর থেকে চেক ও টাকা ফেরত না দেওয়ায় ভুক্তভোগীরা জেলা প্রশাসক বরারবে লিখিত অভিযোগও দিয়েছিলেন ক্ষতিগ্রস্থরা।