Breaking News
জাতীয় মৎস্য সপ্তাহ ২০২৩ উৎযাপন উপলক্ষে অংশীজনের সাথে মতবিনিময় সভা

জাতীয় মৎস্য সপ্তাহ ২০২৩ উৎযাপন উপলক্ষে অংশীজনের সাথে মতবিনিময় সভা

মো. আনোয়ার হোসাইন জুয়েল, কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি:
‘নিরাপদ মাছে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে কিশোরগঞ্জের তাড়াইলে ২৪ থেকে ৩০ জুলাই পযর্ন্ত সপ্তাহব্যাপী জাতীয় মৎস্য সপ্তাহ-২০২৩ উদযাপন উপলক্ষে সাংবাদিক ও মৎস্য চাষীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা মৎস্য দপ্তরের আয়োজনে সোমবার (২৪ জুলাই) সকাল ১১টায় উপজেলা পরিষদের অডিটোরিয়ামে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

জাতীয় মৎস্য সপ্তাহ উৎযাপন উপলক্ষে বিভিন্ন কর্মসূচী নিয়ে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, উপজেলা মৎস্য কর্মকর্তা অমিত পন্ডিত।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, উপজেলা ভিআরডিবি কর্মকর্তা মশিউর রহমান, তাড়াইল উপজেলা প্রেসক্লাবের সহসাধারণ সম্পাদক ও দৈনিক আমাদের নতুন সময় এর তাড়াইল উপজেলা প্রতিনিধি রুহুল আমিন, সাংগঠনিক সম্পাদক ও দৈনিক দেশের খবর এর উপজেলা প্রতিনিধি রুহুল আমিন কাঞ্চন, কার্যকরী সদস্য আলী হোসেন। এছাড়াও উপস্থিত ছিলেন, তাড়াইল অনলাইন প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক ও দৈনিক দেশের খবর ২৪ এর জেলা প্রতিনিধি আনোয়ার হোসেন জুয়েল, তাড়াইল প্রিন্ট মিডিয়া এসোসিয়েশন এর সভাপতি ও দৈনিক আজকের সংবাদ এর উপজেলা প্রতিনিধি মাহবুবর রহমান রানা সহ স্থানীয় সাংবাদিকবৃন্দ এবং মৎস্য দপ্তরের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী।

মতবিনিময় সভায় ৭দিনের কর্মসূচী ঘোষনা করা হয়। কর্মসূচীর মধ্যে রয়েছে উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে মাইকিং এবং ব্যানার ফেস্টুনের মাধ্যমে ব্যাপক প্রচারণা, মাছের পোনা অবমুক্তকরন, মৎস্য চাষীদের মাছ চাষ বিষয়ক নিবিড় পরামর্শ সেবা প্রদান, পুকুরে মাটি ও পানি পরীক্ষা। মৎস্য চাষীদের বিভিন্ন উপকরন ও পুরস্কার বিতরণ। প্রান্তিক পর্যায়ে মৎস্যচাষীদের সাথে মতবিনিময় সভা। মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয়ে নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শন।