Breaking News
ফরিদপুরের সাধারন জনগনকে ঔষধ সিন্ডিকেটের হাত থেকে রক্ষার দাবীতে মানবন্ধন

ফরিদপুরের সাধারন জনগনকে ঔষধ সিন্ডিকেটের হাত থেকে রক্ষার দাবীতে মানবন্ধন

মাহবুব পিয়াল, ফরিদপুর জেলা প্রতিনিধি:
ফরিদপুরে ঔষধ ব্যবসায়ীদের গায়ের দামে ঔষধ বিক্রিতে বাধ্য না করা ও সাধারন জনগনকে ঔষধ সিন্ডিকেটের হাত থেকে রক্ষার দাবীতে মানবন্ধন কর্মসূচী পালিত হয়েছে।  মঙ্গলবার বেলা ১১টায় ফরিদপুর প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

জেলার বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের আয়োজনে এ মানববন্ধনে বক্তব্য রাখেন মানববন্ধনের সমন্বয়কারী ইঞ্জিনিয়ার পারভেজ মন্ডল, স্বেচ্ছাসেবী সংগঠন ব্লাড লিংক এর সভাপতি খায়রুল ইসলাম রোমন, মুক্তিযোদ্ধা সন্তান সংসদের সাধারন সম্পাদক রুমন চৌধুরী, মানবাধিকার সংস্থার প্রচার ও প্রকাশনা সম্পাদক রমজান শেখ, পজেটিভ ফরিদপুরের সমন্বয়কারী তুহিন আলমগীর, মুক্ত সমাজের সমন্বয়কারী রাজিব শেখ,এনামুল হাসান গিয়াস সহ জেলার বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবিন্দ ও সাধারন জনগন।

এসময় বক্তরা বলেন কিছুদিন আগেও ফরিদপুরে সকল শ্রেনীপেশার মানুষ ঔষধ ক্রয় করার সময় ৫ থেকে ১০ শতাংশ হারে ছাড় পেতেন।কিন্তু বর্তমানে ড্রাগ সমিতির একটি চক্র সিন্ডিকেটের মাধ্যমে সেই কমিশন বন্ধ করে দেয় এবং সাধারন জনগনকে প্যাকেটের গায়ের দামে ঔষধ ক্রয় করতে বাধ্য করছেন।

এসময় বক্তরা আরো বলেন, কোন ঔষধ ব্যবসায়ী কারো কাছ থেকে ঔষধের দাম কম রাখলে তাকে জরিমানা প্রদানসহ লাইসেন্স বাতিলেরও হুমকী প্রদান করা হচ্ছে। ফলে জেলার সাধারন মানুষ তার মৌলিক অধিকার থেকে বঞ্চিত হচ্ছে। আর তাই অতি দ্রুত ড্রাগ সমিতির এ সিদ্ধান্ত বাতিলেরও দাবী জানান বক্তরা।

মানববন্ধন শেষে সংগঠনের নেতৃবিন্দরা জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করেন।