Breaking News
ফরিদপুরে স্বামীকে হত্যার দায়ে স্ত্রীর যাবজ্জীবন কারাদন্ড

ফরিদপুরে স্বামীকে হত্যার দায়ে স্ত্রীর যাবজ্জীবন কারাদন্ড

মাহবুব পিয়াল,প্রতিনিধি ফরিদপুর:
ফরিদপুরে স্বামী নির্মলমিত্র (৪৫) কে হত্যা দায়ে দোষী সাব্যস্ত করে স্ত্রীর ফুলমালা মিত্রকে (৪০) কে যাবজ্জীবন স্বশ্রম কারাদন্ড এবং ২০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। জরিমানা অনাদায়ে তাকে আরও তিন মাস বিনাশ্রম করাদন্ড ভোগ করতে হবে।

সোমবার দুপুরে ফরিদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক অশোক কুমার দত্ত এ আদেশ দেন। রায় প্রদানের সময় আসামি ফুলমালা মিত্র আদালতে উপস্থিত ছিলেন। রায় প্রদানের পর তাকে পুলিশ প্রহরায় কারাগারে নিয়ে যাওয়া হয়।

মামলার এজাহার সুত্রে জানা গেছে, নির্মল মিত্র একজন কাঠ মিস্ত্রি ছিলেন। তিনি মধুখালী উপজেলার মেঘচামি গ্রামের বনগ্রামের বাসিন্দা নিমাই মিত্রের ছেলে। নির্মলের স্ত্রী ফুলমালার সাথে তার মেয়ের শ^শুর নীল কমল মন্ডলের অনৈতিক সম্পর্ক গড়ে ওঠে। বিষয়টি ফুল মালার স্বামী নির্মল মিত্র জেনে গেলে তাদের মধ্যে পারিবারিক কলহ শুরু হয়।

২০২১ সালের ১২ জানুয়ারি নিজ বাড়িতে মারা যান নির্মল মিত্র। এজাহার অনুযায়ী নিজের পরকীয়ার পথ মসৃণ রাখার জন্য ফুলমালা তার নিজের মেয়ের শ^শুর বেয়াই নীল কমল মন্ডলের সাথে পরামর্শ করে স্বামী নির্মল কে খাবারের সাথে ঘুমের ওষুধ খাওয়ায়। এ ঘটনায় নির্মল সংজ্ঞা হারিয়ে ফেললে গভীর রাতে ফুলমালা ও তার মেয়ের শ^শুর নীল কমল মন্ডল তার গলায় মাফলার পেঁচিয়ে তাকে শ^াসরোধ করে হত্যা করে।

এ ব্যাপারে নিহতের ছোট ভাই পরিমল মিত্র (৪৩) বাদী হয়ে ফুলমালা ও বেয়াই নীল কমল মন্ডলকে আসামী করে২০২১ সালের ১৩ জানুয়ারি মধুখালী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এই মামলা হওয়ার পরদিন ১৪ জানুয়ারি ফুল মালার বেয়াই নীল কমল বিষপানে আত্মহত্যা করেন।

মামলার তদন্ত কারী কর্মকর্তা মধুখালী থানার উপ-পরিদর্শক (এসআই) তোতা মিয়া গত ২০২১ সালের ১ এপ্রিল ফুলমালাকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র প্রদান করেন।

‘রায়ে আমরা সন্তুষ্ট’- মন্তব্য করে এ মামলার রাষ্ট্র পক্ষের আইনজীবী (পিপি) নওয়াব আলী মৃধা বলেন, মেয়ের শ^শুরের সাথে অবৈধ সম্পর্ক চালিয়ে যাওয়ার জন্য স্বামীকে হত্যা করেন ফুলমালা।তিনি বলেন, এ রায় একটি দৃষ্টান্ত হয়ে থাকবে। এবং সমাজের শৃংখলা বিধানে এ রায় ভূমিকা রাখবে।