Breaking News
ফরিদপুরে কুমার নদের দখল ও দূষন রোধে মানববন্ধন

ফরিদপুরে কুমার নদের দখল ও দূষন রোধে মানববন্ধন

মাহবুব পিয়াল, ফরিদপুর প্রতিনিধি:
“নদী বাচাঁও,দেশ বাচাও” এই শ্লোগানে ফরিদপুরে বিশ্বনদী দিবস উপলক্ষে কুমার নদের দখল ও দূষন রোধে মানববন্ধন কর্মসুচি পালন করা হয়েছে ।

রবিবার (২৪ সেপ্টেম্বর) সকাল ৯টায় ফরিদপুর শহরের আলীপুর ব্রীজ সংলগ্ন কুমার নদীর তীরে বির্সজন ঘাটে ফরিদপুর পরিবেশ উন্নয়ন ফোরামের উদ্যোগে এই মানববন্ধন কর্মসুচি পালন করা হয়।

পরিবেশ উন্নয়ন ফোরামের সভাপতি কাজী সিরাজুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত মানবন্ধনে বক্তব্য রাখেন ফরিদপুর পরিবেশ উন্নয়ন ফোরামের সাধারন সম্পাদক এস এম মনিরুজ্জামান মনির। এসময় উপস্থিত ছিলেন সংগঠনের সহ -সম্পাদক আলেয়া বেগম,কোষাদক্ষ্ এবিএম নজরুল ইসলাম শাহিন,নির্বাহী সদস্য নারগীস আক্তার,অহিদুজ্জামান,মোঃ বাতেন,আরিফ ইসলাম,মোনয়ারা বেগম,ইব্রাহিম শেখ,শহিদুল ইসলাম শহিদ প্রমুখ।

এসময় বক্তারা বলেন, কুমার নদ ফরিদপুরের প্রান, এই কুমার নদের অবৈধ দখল ও দূষন রোধে সবাইকে এগিয়ে আসতে হবে। ইতিমধ্যে ফরিদপুর জেলা প্রশাসক এই নদী রক্ষায় উদ্যোগ গ্রহন করেছেন। এই উদ্যোগের দৃশ্যমান অগ্রগতি দেখতে চায় ফরিদপুর বাসী। প্রশাসনের সকল উদ্যোগে সাথে পরিবেশ উন্নয়ন ফোরাম পাশে থাকবে। আমরা এই মানববন্ধন থেকে প্রশাসনের নিকট জোড় দাবী জানাচ্ছি আপনারা নদীর অবৈধ দখলদারদের উচ্ছেদ অভিযান শুর করুন। নদীকে তার স্বাভাবিক গতি ফিরিয়ে দিন। এছাড়া কুমার নদের উৎসমূখে দুটি স্লুইসগেট খুলে দেওয়ার দাবী জানাচ্ছি।