Breaking News
ফরিদপুরে কুমার নদী রক্ষায় জেলা প্রশাসনের অভিযানে শুরু

ফরিদপুরে কুমার নদী রক্ষায় জেলা প্রশাসনের অভিযানে শুরু

মাহবুব পিয়াল,ফরিদপুর:
ফরিদপুর শহরকে ক্লিন সিটি হিসেবে গড়ে তোলা ও নদীর ন্যাবতা এবং সৌর্ন্দয ফিরিয়ে আনতে শহররে উপর দিয়ে বয়ে যাওয়া কুমার নদরে কচুরীপানা অপসারন করার অভিযান শুরু হয়ছে।
শনিবার (১৭ জুন) সকাল ৭টায় কুমার নদরে পৌর বর্সিজন ঘাটে এ র্কাযক্রমরে উদ্বোধন করনে ফরিদপুরের জেলা প্রশাসক মো:কামরুল আহসান তালুকদার। এসময় পুলিশ সুপার মোঃ শাহজাহান, জলো আওয়ামীলীগের সভাপতি শামীম হক, সাধারণ সম্পাদক শাহ মো: ইশতিয়াক আরফি, সদর উপজলো পরষিদরে চয়োরম্যান আব্দুর রাজ্জাক মোল্লা, জলো পরষিদরে চয়োরম্যান মো: শাহাদাত হোসনে, পৌর ময়ের অমতিাভ বোস, ফরদিপুর মুসলমি মশিনরে সাধারণ সম্পাদক অধ্যাপক এম এ সামাদ, সরকারী সারদা সুন্দরী মহলিা কলজেরে অধ্যক্ষ প্রফসের কাজী গোলাম মোস্তফা, সরকারী ইয়াছনি কলজেরে অধ্যক্ষ প্রফসের ফজলুল হক,পরবিশে অধদিপ্তর,ফরদিপুররে উপ-পরচিালক মো:সাঈদ আনোয়ারসহ ফরদিপুররে গন্যমান্য ব্যক্তর্বিগ উপস্থতি ছলিনে ।
পরে বভিন্নি শক্ষিা প্রতষ্ঠিানরে বএিনসসিি ও রোভার স্কাউটস সহ স্বচ্ছোসবেী সংগঠনরে সদস্য ও সাধারণ জলেে সম্প্রদায়রে সাথে শহররে কয়কে হাজার মানুষ কুমার নদে থাকা কচুরপিানা ও ময়লা আর্বজনা পরস্কিার কাজে অংশ নয়ে।
কুমার নদরে প্রতমিা বর্সিজন ঘাট থকেে শুরু করে ৫ কলিোমটিার এলাকাজুড়ে চরকমলাপুর মাদ্রাস ঘাট র্পযন্ত ১০টি পয়ন্টেে এ র্কাযক্রম চলব।ে র্পযায়ক্রমে কুমার নদরে সকল অংশজুড়ে পরস্কিার পরচ্ছিন্নতা র্কাযক্রম চলব।ে জলো প্রশাসক কামরুল আহসান তালুকদার জানান, পরচ্ছিন্নতা অভযিানরে পর কুমার নদে কউে ময়লা আর্বজনা ফলেলে তার বরিুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হব।ে এছাড়া নদীর দুইপাড়ে অবধৈ দখলে থাকা স্থাপনা ভঙ্গেে ফলো হব।ে ফরদিপুরবাসীর র্দীঘদনিরে দাবী ছলি কুমার নদরে নাব্যতা ফরিয়িে আনা ও নদরে পানি ব্যবহারযোগ্য করে তোলা। এ র্কাযক্রমরে ফলে অচরিইে কুমার নদ তার হারানো গৌরব ফরিে পাবে বলে আশা করছে ফরদিপুরবাসী।