Breaking News
ফরিদপুরে বছরের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড

ফরিদপুরে বছরের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড

মাহবুব পিয়াল,ফরিদপুর :
ফরিদপুরে চলতি বছরের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। মঙ্গলবার (২৩ জানুয়ারি) সকাল ১০ টায় জেলাটিতে তাপমাত্রা রেকর্ড করা হয় ৭. দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। যেটা এ বছরের সর্বনিম্ন তাপমাত্রার রেকর্ড বলে জানিয়েছে জেলা আবহাওয়া অফিস।

জেলায় তীব্র শীতের সঙ্গে বইছে উত্তরের হিমেল হাওয়া। এতে নিম্ন আয়ের ও ছিন্নমূল মানুষের সঙ্গে সঙ্গে বৃদ্ধ ও শিশুরাও পড়েছে বিড়ম্বনায়। গ্রামের কৃষক ও কৃষাণীরা সংসারে কাজকর্ম করতে সমস্যায় পড়তে দেখা গেছে। পেঁয়াজের হালিতে পাতা পঁচা রোগ দেখা দিয়েছে বলে জানান জেলার একাধিক পেঁয়াজ চাষী। এছাড়াও কুয়াশার কারনে সদর উপজেলার
নর্থচ্যানেল ইউনিয়নে অধিকাংশ রশুন ক্ষেতে পাতা পঁচা রোগ দেখা দেওয়ায় কৃষককেরা অরিপক্ক রশুন তুলতে বাধ্য হচ্ছেন । কৃষককেরা জানান, যে রশুন ফাল্গুন মাসে উঠানোর কথা সেটা তীব্র কুয়াশার কারনে পাতা পচে যাওয়ায় পৌষ মাসেই উঠানো হচ্ছে ।

ফরিদপুর আবহাওয়া অফিসের ইনচার্জ মো: জাহাঙ্গির আলম বলেন, ফরিদপুরে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৭. দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। এটাই এ বছরের সর্বনিম্ন তাপমাত্রার রেকর্ড। সামনে তাপমাত্রা আরও কমতে পারে বলে জানান আবহাওয়া অফিসের এ পর্যবেক্ষক।

এদিকে তীব্র শীতে দরিদ্র ও ছিন্নমূল মানুষদের রাস্তার পাশে আগুন জ্বালিয়ে শীত নিবারণ করতে দেখা গেছে। অবর্ণনীয় দুভোগে পড়েছে খেটে খাওয়া মানুষ।