Breaking News
ঢাবিতে মো. আনোয়ার হোসেন খান স্মরণে স্মৃতিচারণ অনুষ্ঠান অনুষ্ঠিত

ঢাবিতে মো. আনোয়ার হোসেন খান স্মরণে স্মৃতিচারণ অনুষ্ঠান অনুষ্ঠিত

ঢাবি প্রতিনিধি:
বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার ঐতিহ্যবাহী কালমেঘা মুসলিম মাধ্যমিক বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক মরহুম আলহাজ্ব মো. আনোয়ার হোসেন খান-এর স্মরণে দোয়া মাহ্ফিল ও স্মৃতিচারণ অনুষ্ঠান আজ ০২ জুন ২০২৩ শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরসি মজুমদার আর্টস অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও কালমেঘা মুসলিম মাধ্যমিক বিদ্যালয়ের প্রাক্তন কৃতী শিক্ষার্থী অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। ঢাকাস্থ কালমেঘা মুসলিম মাধ্যমিক বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীরা এই অনুষ্ঠান আয়োজন করে।

বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী মো. শহীদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে সংসদ সদস্য সুলতানা নাদিরা বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান মরহুম আলহাজ্ব মো. আনোয়ার হোসেন খান-এর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন, স্পষ্টভাষী, বিনয়ী ও আস্থাভাজন গুণী এই শিক্ষক অত্যন্ত সরল ও পরিশীলিত জীবন-যাপন করতেন। সকলের কাছে জনপ্রিয় এই শিক্ষকের পাণ্ডিত্যের মধ্যে একটি স্বতন্ত্র বৈশিষ্ট্য ছিল। তাঁর অসাম্প্রদায়িক ও মানবিক মূল্যবোধ নতুন প্রজন্মের শিক্ষক ও শিক্ষার্থীদের অনুপ্রাণিত করবে বলে উপাচার্য আশাবাদ ব্যক্ত করেন।
উল্লেখ্য, মরহুম আলহাজ্ব মো. আনোয়ার হোসেন খান ২০২৩ সালের ২৮ এপ্রিল ইন্তেকাল করেন।