Breaking News
বাগেরহাটে দুদকের অবহিতকরণ সভা

বাগেরহাটে দুদকের অবহিতকরণ সভা

বাগেরহাট প্রতিবেদকঃ

 বাগেরেহাটে সরকারি, আধা সরকারি, স্বায়ত্বশাসিত দপ্তর, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে সেবা পেতে ঘুষ, দুর্নীতি বা হয়রানির শিকার বিষয়ে গণ শুনানির আয়োজন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক) বাগেরহাট জেলা কার্যালয়। আগামী ২০ সেপ্টেম্বর সকাল ৯টায় বাগেরহাট শহরের জেলা পরিষদ অডিটোরিয়ামে এই গনশুনানী অনুষ্ঠিত হবে। শুনানীতে জেলার সকল সরকারি, আধা সরকারি, স্বায়ত্বশাসিত দপ্তর, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের কর্মকর্তাগণ উপস্থিত থাকবেন। যেকোন সেবা প্রার্থী উপস্থিত হয়ে সরাসরি সেবা প্রদানকারী দপ্তরের বিরুদ্ধে অনিয়ম, দূর্নীতি, ঘুষ গ্রহন অথবা সেবা না পাওয়ার বিষয়ে অভিযোগ করতে পারেন। সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তাকে তাৎক্ষনিকভাবে এই অভিযোগ খন্ডন করতে হবে। এর ফলে সেবাদানকারী প্রতিষ্ঠানের একটি জবাবদিহিতা সৃষ্টি হবে। যা দূর্নীতি প্রতিরোধে কাজ করবে। রবিবার (১০ সেপ্টেম্বর) সকালে দুদক বাগেরহাট জেলা কার্যালয়ে অনুষ্ঠিত এক অবহিতকরণ সভায় এসব তথ্য জানান দুদকের উপ-পরিচালক মোঃ শাহরিয়ার জামিল।


এসময়, দুদক বাগেরহাট কার্যালয়ের উপসহকারী পরিচালক সমিরণ কুমার মন্ডল, সাংবাদিক আলী আকবর টুটুল, মোঃ কামরুজ্জামান, মাসুদুল হক, আরিফুল ইসলাম, এইচএম মইনুল ইসলামসহ বাগেরহাটে কর্মরত গনমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।


দুদক, বাগেরহাটের উপ-পরিচালক মোঃ শাহরিয়ার জামিল বলেন, দুর্নীতি ও অনিয়ম বন্ধে দুদক সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছে। সেই লক্ষে বাগেরহাটে আমরা গন শুনানির আয়োজন করেছি। ইতোমধ্যে আমরা বিভিন্ন অভিযোগকারীর তালিকা করা শুরু করেছি। বিভিন্ন স্থানে আমরা অভিযোগ ফরম সরবরাহ করেছি। অভিযোগকারী অথবা সেবা পেতে হয়রানির শিকার ব্যক্তি সরাসরি অভিযোগ করতে পারবেন। এই প্রক্রিয়া জেলার সাধারণ মানুষের সেবা প্রাপ্তি আরও সহজ করবে এবং দূর্নীতি কমবে বলে আশা প্রকাশ করেন এই কর্মকর্তা।