Breaking News
বাগেরহাটে ৪ দফা বাস্তবায়নের দাবীতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মানববন্ধন

বাগেরহাটে ৪ দফা বাস্তবায়নের দাবীতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মানববন্ধন

বাগেরহাট প্রতিবেদকঃ
বাংলাদেশ ন্যাশনাল বিল্ডিং কোড-২০২০ ও ঢাকা মহানগর ইমারত নির্মাষ বিধিমালা ২০০৮ সংশোধনসহ চার দফা দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক পরিষদ।

বুধবার (৩১ মে) দুপুরে বাগেরহাট প্রেসক্লাবের সামনে বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদের উদ্যোগে এই মানববন্ধন হয়। মানববন্ধনে বক্তব্য দেন, বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র শিক্ষক পেশাজীবি সংগ্রাম পরিষদ বাগেরহাট জেলা শাখার আহ্বায়ক মোঃ আব্দুর রহমান, সদস্য সচিব মোঃ তরিকুল ইসলাম, যুগ্ম আহ্বায়ক মোঃ আতাউর রমান, যুগ্ন সদস্য সচিব আঞ্জন কুমার দাসসহ আইডিইবি বাগেরহাট জেলা শাখার সভাপতি খন্দকার আব্দুস সালাম, সাধারণ সম্পাদক জনাব মতিউর রহমান এবং কাউন্সিলর কুমার সাহা প্রমুখ।

বক্তারা বলেন, প্রধানমন্ত্রীর দেওয়া প্রতিশ্রুতি ও আন্তঃমন্ত্রনালয় কমিটির সুপারিশের আলোকে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের পেশাগত সমস্যা সমাধান করতে হবে। বাংলাদেশ ন্যাশনাল বিল্ডিং কোড ২০২০ ও ঢাকা মহানগর ইমারত নির্মাণ বিধিমালা ২০০৮ সংশোধনপূর্বক গেজেট বাস্তবায়ন করতে হবে। দ্রুত সময়ের মধ্যে ৪ দফা বাস্তবায়ন দাবী জানান মানববন্ধনকারীরা।

মানববন্ধনে বিভিন্ন সরকারী, আধা সরকারী ও স্বায়ত্বশাসিত প্রকৌশল বিভাগে কর্মরত সদস্য প্রকৌশলী, টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে কর্মরত সদস্য প্রকৌশলী শিক্ষকবৃন্দ, এসএসসি (ভাক) হাইস্কুলে কর্মরত সদস্য প্রকৌশলী শিক্ষকবৃন্দ, মেরীন একাডেমীতে কর্মরত সদস্য প্রকৌশলী শিক্ষকবৃন্দ এবং পলিটেকনিক ছাত্র ও সদস্য প্রকৌশলী শিক্ষকগণ অংশগ্রহণ করেন।

মানববন্ধন শেষে দাবি পূরণের জন্য জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমানের কাছে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন ডিপ্লোমা প্রকৌশলীরা।