Breaking News
আত্মসমর্পনকৃত ২৮৪ দস্যুদের মাঝে ঈদ উপহার বিতরণ

আত্মসমর্পনকৃত ২৮৪ দস্যুদের মাঝে ঈদ উপহার বিতরণ

বাগেরহাট প্রতিবেদকঃ
বাগেরহাটে সুন্দরবনে আত্মসমর্পনকৃত দস্যুদের মাঝে র‌্যাবের পক্ষ থেকে ঈদ উপহার বিতরণ করা হয়েছে।

সোমবার (১৭ এপ্রিল) সকালে মোংলা বন্দর শিল্প এলাকায় বনবিভাগের ফুয়েল জেটি সংলগ্ন এলাকায় আত্মসমর্পণকৃত বনদস্যুদের হাতে ঈদ উপহার ও নগদ অর্থ তুলে দেন র‌্যাব-৮ এর অধিনায়ক মাহমুদুল হাসান।

এসময়, উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ জাহাঙ্গীর আলমসহ র‌্যাবের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এদিন ২৭ টি বাহিনীর ২৮৪ জন দস্যুদের মাঝে ঈদ উপহার সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করা হয়। উপহার সামগ্রীর মধ্যে রয়েছে চাল, তেল, ঘি, সেমাই, চিনি, দুধ, লবণ, বাদাম, কিসমিস, জিরা, মসলা ও পেঁয়াজসহ অন্যান্য সামগ্রী।

ঈদের আগমুহুর্তে র‌্যাবের পক্ষ থেকে উপহার সামগ্রী পেয়ে সন্তোষ প্রকাশ করেছেন আত্মসমর্পনকৃত দস্যুরা।

এছাড়া র‌্যাব-৬ খুলনার পক্ষ থেকেও আত্মসমর্পনকৃত দস্যুদের মাঝে ঈদ উপহার ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে বলে জানিয়েছেন র‌্যাব-৬ এর অধিনায়ক লেঃ কর্ণেল মুহাম্মদ মোসতাক আহমদ।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৮ সালের ১ নভেম্বর সুন্দরবনকে জলদস্যু মুক্ত ঘোষনা করেন। এরই ধারাবাহিকতায় এখনও শান্তির সু-বাতাস বইছে সুন্দরবনে। অপহরণ করে মুক্তিপন দাবি ও হত্যার ঘটনা এখন আর নেই। অপরদিকে আত্নসমর্পনকারী জলদস্যুরা পুর্ণবাসিত হয়ে স্বাভাবিক জীবন যাপন করছেন।

সরকারের পক্ষ থেকে আত্নসমর্পনকারী সকল জলদস্যু-বনদস্যুদের বিরুদ্ধে রুজুকৃত চাঞ্চল্যকর ও গুরুতর অপরাধের (হত্যা ও ধর্ষণ) মামলা ব্যতীত অন্যান্য সকল মামলা সংশ্লিষ্ট আদালত কর্তৃক নিস্পত্তির বিষয়টি প্রক্রিয়াধীন। ইতোমধ্যে অধিকাংশ মামলা বিজ্ঞ আদালত নিস্পত্তি করেছেন। বাকী মামলা সমূহ নিম্পত্তির লক্ষ্যে যথাযথ আইনি কার্যক্রম চলমান রয়েছে বলে জানিয়েছেন র‌্যাব ।