ঢাবির পরিসংখ্যান বিভাগের নবীন বরণ অনুষ্ঠিত

ঢাবি প্রতিনিধি:
ঢাকা বিশ্ববিদ্যালয় পরিসংখ্যান বিভাগের ৭১তম ব্যাচের শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠান আজ ০৩ জানুয়ারি ২০২৩ মঙ্গলবার ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক সায়েমা শারমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আব্দুস ছামাদ, নবীন বরণ আয়োজন কমিটির উপদেষ্টা অধ্যাপক মো. লুৎফর রহমান এবং বিভাগের সাবেক শিক্ষার্থীদের সংগঠন ‘ডুসডা’-এর ট্রাস্টি বোর্ডের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. সৈয়দ শাহদাত হোসাইন বক্তব্য রাখেন।

প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বাজার অর্থনীতির যুগে ডাটা সায়েন্সের প্রয়োজনীয়তা তুলে ধরে বলেন, এক্ষেত্রে পরিসংখ্যান শিক্ষার গুরুত্ব অপরিসীম। বিজ্ঞান ও প্রযুক্তির এই যুগে প্রতি মুহুর্তে নতুন নতুন জ্ঞান সৃষ্টি হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, সময় ও তথ্য-প্রযুক্তির সঠিক ব্যাবহার এবং জ্ঞান চর্চার মাধ্যমে আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবেলায় শিক্ষার্থীদের দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে উঠতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ক্ষুধা, দারিদ্রমুক্ত ও আর্থিকভাবে স্বয়ংসম্পূর্ণ উন্নত দেশে উপনীত হওয়ার রূপকল্প ২০৪১ অর্জনের লক্ষ্যে কাজ করার জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে বিভাগের কয়েকটি বৃত্তি ফান্ডের আওতায় বিভিন্ন শিক্ষাবর্ষের ১৭জন শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়। ২য় পর্বে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *