নাটোরের বাগাতিপাড়ায় বই উৎসব পালিত

মোঃ রাশেদুল আলম রুপক, নাটোর প্রতিনিধিঃ
নাটোরের বাগাতিপাড়ায় নতুন বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের মাঝে পাঠ্যপুস্তক বিতরনের মাধ্যেমে বই উৎসব উদযাপন করা হয়েছে। 
রবিবার সকালে উপজেলা পরিষদ মিলানায়তনে উপজেলা প্রাথমিক শিক্ষা বিভাগ ও উপজেলা প্রশাসনের আয়োজনে ইউএনও ভারপ্রাপ্ত সুরাইয়া মমতাজের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৫৮ নাটোর -১ সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান অহিদুল ইসলাম গকুল। বই বিতরণ অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান খদেজা খাতুন শাপলা, উপজেলা শিক্ষা অফিসার ড.সাবরিনা এনাম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি নুরুল ইসলাম ঠাণ্ডু প্রমুখ।
 
উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, এবার এই উপজেলায় প্রায় ৬০ হাজার ৬৫০ টি বইয়ের চাহিদা থাকলেও ১৯ হাজার ৮৫০ টি বই পাওয়া গেছে।

অপরদিকে মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, এবছর উপজেলায় সব স্তরে সর্বমোট ১ লক্ষ ৯৫ হাজার ৫৬ টি বইয়ের চাহিদা থাকলেও মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের ৫২ হাজার ৩৯৫ টি , দাখিল শিক্ষার্থীদের জন্য ৩ হাজার ৭৬০ টি, এবতেদায়ি শিক্ষার্থীদের জন্য ৫ হাজার ৫৬০ টি, এসএসসি ও দাখিল ভোকেশনালের শিক্ষার্থীদের জন্য ১৩ হাজার ৩০০টি, বই পাওয়া গেছে।

এ বিষয়ে উপজেলা শিক্ষা কর্মকর্তা ড. সাবরিনা এনাম বলেন, বই না আসায় প্রথম ও দ্বিতীয় শ্রেণির বই দেওয়া সম্ভব হয়নি। বই আসা মাত্রই দ্রুত শিক্ষার্থীদের হাতে বই পৌঁছে দেওয়া হবে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আহাদ আলী বলেন, অষ্টম ও নবম শ্রেণির বই ছাড়া মাধ্যমিক স্তরের সকল বই বিতরণ করা হয়েছে। দুই-একদিনের মধ্যে বইগুলো চলে আসবে। আর আসা মাত্রই শিক্ষার্থীদের সেগুলো দেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *