সংবাদ প্রকাশ হওয়ার পর ইউপি চেয়ারম্যানের সেই দখল উচ্ছেদ করলো প্রশাসন

কে এম, রাশেদ কামাল, মাদারীপুর প্রতিনিধি:
বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হওয়ার পরে মাদারীপুরের মস্তফাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোহরাব হোসেন খানের অবৈধভাবে দখল করা সেই সরকারি সম্পত্তি উদ্ধারে উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। বুধবার দুপুরে মস্তফাপুর কুমার নদে এ অভিযান পরিচালনা করেন সদর উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) মো. মাইনউদ্দিন।

এসময় আরো উপস্থিত ছিলেন মাদারীপুর সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. সাইফুল ইসলাম, মস্তফাপুর ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা আলেয়া আকতার, পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা। দখল সংক্রান্ত একটি সংবাদ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়।

খোঁজ নিয়ে জানা যায়, জানা গেছে, মাদারীপুর সদর উপজেলার মস্তফাপুর ইউনিয়নের ৫০ নং চতুরপাড়া মৌজার বি.আর.এস ১ নং খতিয়ানে ৬৩৪ নং দাগের জমি খাল হিসেবে শ্রেণীভুক্ত। তবে এসএ রেকর্ডে এটি কুমার নদী। এই নদীর উপর পশ্চিম পাশেই রয়েছে ব্রিজ ও পূর্ব পাশে রয়েছে সুইচগেট। সুইচগেট ও ব্রিজের মাঝখানের বিপুল পরিমান জমি শুস্ক মৌসুমে পানি থাকে না তবে বর্ষ মৌসুমে পানিতে নিমজ্জিত থাকে। সেই জমির চারপাশে ২০ থেকে ২৫ ফুট চওড়া বাঁধ দিয়ে মাটি ফেলে স্থানীয় চেয়ারম্যান সোহরাব হোসেন খান দখল করেছেন। পাশে দিয়ে বয়ে গেছে কুমার নদ।
এ বিষয়ে সদর উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) মো. মাইনউদ্দিন বলেন, সরকারি সম্পত্তি কারো দখলের সুযোগ নেই। আমাদের বিষয়টি নজরে আসার পরে জায়গাটিতে উচ্ছেদ অভিযান পরিচালনা করি। দখলদারের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *