ঢাবি পরিসংখ্যান গবেষণা ও শিক্ষণ ইনস্টিটিউটের নবীন বরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

ঢাবি প্রতিনিধি:
ঢাকা বিশ্ববিদ্যালয় পরিসংখ্যান গবেষণা ও শিক্ষণ ইনস্টিটিউট-এর ১ম বর্ষ বি.এস. (সম্মান) শ্রেণির শিক্ষার্থীদের নবীন বরণ ও এম. এস শ্রেণির শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠান আজ ২৮ ডিসেম্বর ২০২২ বৃহস্পতিবার ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ সফিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আব্দুস ছামাদ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ইনস্টিটিউটের অধ্যাপক ড. জাহিদা গুলশানসহ নবীন ও বিদায়ী শিক্ষার্থীবৃন্দ।

প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল নবীন ও বিদায়ী শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে বলেন, প্রতিযোগিতামূলক বিশ্ব এখন দাঁড়িয়ে আছে জ্ঞানভিত্তিক অর্থনীতির উপর। বিভিন্ন ক্ষেত্রে পরিসংখ্যান শিক্ষার গুরুত্ব তুলে ধরে তিনি বলেন, উচ্চশিক্ষার সঙ্গে উচ্চ প্রবৃদ্ধির গভীর সম্পর্ক রয়েছে। তাই জ্ঞান ও প্রযুক্তির সমন্বয় ঘটিয়ে শিক্ষার্থীদের বিশ্বমানের দক্ষ জনসম্পদ হিসেবে গড়ে উঠতে হবে। বিশ্ববিদ্যালয়ের প্রতি দায়িত্ব ও কর্তব্য পালনের পাশাপাশি দেশের সাধারণ মানুষের কল্যাণে কাজ করার জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানের ২য় পর্বে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *