ঢাবি কলা অনুষদের ডিনস্ অ্যাওয়ার্ড পেলেন ১৮৬জন শিক্ষার্থী

ঢাবি প্রতিনিধি:
স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর পরীক্ষায় অসাধারণ ফলাফলের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় কলা অনুষদভুক্ত বিভিন্ন বিভাগের ১৮৬জন মেধাবী শিক্ষার্থীকে ‘ডিনস্ অ্যাওয়ার্ড’ প্রদান করা হয়েছে। এছাড়া, পুস্তক রচনা ও গবেষণা কর্মের জন্য অনুষদের ৭ জন শিক্ষককে ডিনস্ অ্যাওয়ার্ড প্রদান করা হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আজ ২৭ ডিসেম্বর ২০২২ মঙ্গলবার নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষক ও শিক্ষার্থীদের হাতে এই অ্যাওয়ার্ড তুলে দেন।

কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবদুল বাছিরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড.মুহাম্মদ সামাদ, প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল এবং কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এমিরিটাস অধ্যাপক ড. এ.এফ. সিরাজুল ইসলাম চৌধুরী সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য দেন। বিভিন্ন বিভাগের চেয়ারপার্সন অ্যাওয়ার্ডপ্রাপ্তদের নাম ঘোষণা করেন। ধন্যবাদ জ্ঞাপন করেন বাংলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. সৈয়দ আজিজুল হক। অনুষ্ঠান সঞ্চালন করেন সহযোগী অধ্যাপক মাহমুদুর রহমান।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আন্তঃব্যক্তিক সম্পর্ক জোরদারের ওপর গুরুত্বারোপ করে বলেন, সাধারণ মানুষের ভাগ্যোন্নয়নের জন্য শিক্ষার্থীদের কাজ করতে হবে। জ্ঞানকে সঠিকভাবে কাজে লাগিয়ে সমাজের উন্নয়নে ভূমিকা রাখার জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, বিজ্ঞান এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তির জ্ঞানের সঙ্গে অসাম্প্রদায়িক ও মানবিক মূল্যবোধের সংমিশ্রণ ঘটিয়ে শিক্ষার্থীদের পূর্ণাঙ্গ মানুষ হিসেবে গড়ে ওঠতে হবে। বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় বিভিন্ন আন্তর্জাতিক ভাষায় দক্ষতা অর্জনের ওপর তিনি গুরুত্বারোপ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *