ঢাবি পপুলেশন সায়েন্সেস বিভাগের নবীনবরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

ঢাবি প্রতিনিধি:
ঢাকা বিশ্ববিদ্যালয় পপুলেশন সায়েন্সেস বিভাগের ১০ম ও ১১তম ব্যাচের শিক্ষার্থীদের নবীনবরণ এবং ৫ম ও ৬ষ্ঠ ব্যাচের শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠান আজ ১৬ নভেম্বর ২০২২ বুধবার আর সি মজুমদার আর্টস মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

বিভাগীয় চেয়ারম্যান অধ্যাপক ড. মো. রবিউল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. জিয়া রহমান বিশেষ অতিথি এবং বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অধ্যাপক ড. এ কে এম নূরু-উন নবী সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন। বিভাগের সহযোগী অধ্যাপক ড. গেইলান পিয়ারী তারান্নুম দানা স্বাগত বক্তব্য দেন।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল নবীন ও বিদায়ী শিক্ষার্থীদের অভিনন্দন ও মঙ্গল কামনা করে বলেন, বিশ্ববিদ্যালয় হলো এমন একটি প্রতিষ্ঠান যেখানে জুনিয়র ও সিনিয়র স্কলারগণ জ্ঞানের আদান প্রদান করেন। বিশ্ববিদ্যালয়কে তারুন্যের আধার উল্লেখ করে তিনি বলেন, শিক্ষার্থীদের নতুন নতুন অনুসন্ধান ও উদ্ভাবনের মধ্যে দিয়ে জীবন পরিচালনা করতে হবে। সুনাগরিক হিসেবে গড়ে উঠে দেশ সেবায় কাজ করার জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *