গম চাষ করে কৃষি সম্মাননা পেলেন এমপি কাজী কেরামত আলী

কাজী তানভীর মাহমুদ, স্টাফ রিপোর্টার:
২০ বিঘা জমিতে ২৫৯ মণ গম চাষ করে কৃষি ক্ষেত্রে অনন্য অবদান রাখার স্বীকৃতিস্বরূপ সম্মাননা স্মারক পেয়েছেন রাজবাড়ী ১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী।

বুধবার (১৬ নভেম্বর) দুপুর ১টার দিকে সদর উপজেলা পরিষদ প্রাঙ্গণে আয়োজিত প্রধানমন্ত্রীর নির্দেশনা “১ ইঞ্চি জমিও অনাবাদী থাকবেনা শীর্ষক আলোচনা সভায় এমপি কে এ সম্মাননা প্রদান করে সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর।

২০২২-২৩ অর্থ বছরে প্রণোদনা কার্যক্রমের আওতায় রবি মৌসুমে আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে গম,ভূট্টা,সরিষা,সূর্যমূখী, চিনাবাদাম,পেঁয়াজ,মুগ,মসুর ও খেসারী ফসলের বিনামূল্যে বীজ ও সার বিতরণ কর্মসূচীর উদ্বোধনী অনুষ্ঠানে ১৩ হাজার ২০০ জন চাষীর হাতে এসব বীজ ও সার তুলে দেন অতিথীরা।

অনুষ্ঠানে সদর উপজেলা নির্বাহী অফিসার মার্জিয়া সুলতানার সভাপতিত্বে প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন, রাজবাড়ী ১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী।

বিশেষ অতিথী হিসেবে উপস্থিত ছিলেন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ইমদাদুল হক বিশ্বাস,ভাইস চেয়ারম্যান মোঃ রকিবুল হাসান পিয়াল,মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া বেগম।

স্বাগত বক্তব্য রাখেন, সদর উপজেলা কৃষি অফিসার মোঃ বাহাউদ্দিন সেক।

অনুষ্ঠানে উচ্চমূল্যের ফসল ক্যাপসিকাম উৎপাদনের স্বীকৃতিস্বরূপ শহীদওহাবপুর ইউনিয়নের গৌরীপুর গ্রামের রবিউল আলম এবং সফল কৃষি উদ্যোক্তার স্বীকৃতিস্বরূপ বসন্তপুর ইউনিয়নের বড়ভবানীপুর গ্রামের কাজী সিদ্দিকুর রহমান কে সম্মাননা প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *