ভূমি আইন নতুন করে সংস্কার করা হচ্ছে – সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম

কে এম, রাশেদ কামাল, মাদারীপুর প্রতিনিধি:
ভূমি আইন নতুন করে সংস্কার করা হচ্ছে। নতুন আইন বাস্তবায়ন হলে মাস্তানি করে দখলের মাধ্যমে জমির মালিকানা আর থাকছে না বলে মন্তব্য করেছেন মন্ত্রী পরিষদ বিভাগের মন্ত্রী পরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। মঙ্গলবার দুপুরে মাদারীপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত মত বিনিময় সভায় এ কথা বলেন।

‘মাদারীপুর, শরীয়তপুর, ফরিদপুর, গোপালগঞ্জ ও রাজবাড়ি জেলা পর্যায়ের কর্মকর্তাগণের সাথে কর্মসম্পাদন ব্যবস্থাপনা, জাতীয় শুদ্ধাচার কৌশল, ভূমি সেবা ডিজিটাইজেশন ও উন্নয়ন সম্পর্কিত’ সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি আরো বলেন, কোভিড ১৯ এবং রাশিয়া ইউক্রেন যুদ্ধের কারণে সারা বিশ্বেই একটা দুরবস্থা যাচ্ছে। আমাদের একটা এডভান্টেজ আছে যে, আমাদের কৃষি ভিত্তিক দ্রব্য সামগ্রীগুলো উৎপাদনে একটা কমফোর্টেবল পজিশনে আছি। আমাদের কৃষি গবেষকরা জানিয়েছেন, আগামীতে আমাদের ধানসহ কৃষিভিত্তিক অনেক ফসল দ্বিগুন উৎপাদন হবে। সেই লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছেন। তাই আগামীতে বিশ্ব পরিস্থিতি মোকাবেলা করতে আমরা সক্ষম হবো বলে আশা করছি।

মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠানে শরীয়তপুর, ফরিদপুর, গোপালগঞ্জ ও রাজবাড়ি জেলা জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ ঊর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *