ঝালকাঠিতে বড় ভাইয়ের হাতে ছোটভাই খুন

আবু সায়েম আকন, ঝালকাঠি জেলা প্রতিনিধিঃ
ঝালকাঠির কাঠালিয়ায় বড় ভাইয়ের হাতে ছোট ভাই খুন হওয়ার অভিযোগ পাওয়া গেছে। ভাইয়ে ভাইয়ে জমি নিয়ে বিরোধের জের ধরেই এই খুন সংগঠিত হয়েছে। উপজেলার মহিষকান্দি গ্রামের মৃত মোমিন হাওলাদারের বড়ছেলে নুরুল হক হাওলাদার (৫০) ছোট ছেলে বেলাল হোসেন (৩৫)কে সোমবার সকালে দাও কুপিয়ে এ হত্যাকাণ্ড ঘটায়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, দুই ভাইয়ের মধ্যে দীর্ঘদিন ধরে পৈত্রিক সম্পত্তি নিয়ে বিরোধ চলছিল। বিরোধের কারনে ছোট ভাই বেলাল প্রতিবেশী সোবাহান হাওলাদারের বাড়িতে বসবাস করতেন। সোমবার সকালে বড় ভাই নুরুল হক হাওলাদার ঘরের ভেতরে ঢুকে কুপিয়ে হত্যা করে। এ সময় প্রতিবেশীরা এসে অভিযুক্ত নুরুল হক হাওলাদারকে আটক করে। খবর পেয়ে কাঁঠালিয়া থানার পুলিশ ঘটনাস্থলে গেলে নুরুল হককে পুলিশের কাছে সোপর্দ করে।

এ বিষয়ে সোবহান হাওলাদারের ছেলে আল আমিন বলেন, ফজরের সময় নুরু চাচা আমাদের ঘরে আসলে আমি তাকে জিজ্ঞেস করি কেন আসছেন, সে আমাকে বলে তুই ছোট মানুষ বুঝবিনা ঘুমা গিয়ে। আমি শুয়ে পড়লে আমার বাবা এবং আমার বউ ঘরের বাইরে বের হলে সেও বাইরে বের হওয়ার কথা বলে বেলালের কাছে গিয়ে এলোপাতাড়ি কুপিয়ে ঘর থেকে বের হয়ে যায়। আমি ডাকচিৎকার দিয়ে লোক জড়ো করে তাকে আটক করি।

এ বিষয়ে বড়ভাই নুরু বলেন, আমার বাবার ১০২ শতাংশ জমির ৮৮ শতাংশ আমার ছোট ভাই বাবাকে ভুল বুঝিয়ে নিজের নামে লিখে নিয়ে যায়। আমি মায়ের জমিতে বসবাস করি। বাকি জমিও বিভিন্ন সময় দখল করার পায়তারা করে। এবং কারোর শালিস সে মানেনা। উলটো আমার নামে আমার ছেলের নতুন বউকে সহ পরিবারের সকলকে আসামি করে মামলা দিয়েছে। আমি মনের জ্বালা মিটাতে ওকে মেরে ফেলেছি।

কাঁঠালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মুরাদ আলী জানান, লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ঝালকাঠি সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। মামলার প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *