নোয়াখালীতে মুজিবশতবর্ষের আশ্রয়ণের ঘর পরিদর্শন

নোয়াখালী প্রতিনিধি:
নোয়াখালীতে মুজিবশতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় চলমান একক গৃহনির্মাণ, প্যালাসাইডিং, মাটির কাজ ও অন্যান্য কার্যক্রম পরিদর্শন করেন প্রকল্পের সিনিয়র সহকারী সচিব আরিফুল ইসলাম সরদার ও উপসহকারী প্রকৌশলী মোহাম্মদ জাহিদুল ইসলাম।

রোববার ও সোমবার দু’দিন ব্যাপি জেলার সদর, কোম্পানীগঞ্জ, সোনাইমুড়ি, বেগমগঞ্জ ও সেনবাগ উপজেলায় আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় চলমান কার্যক্রম পরিদর্শন করা হয়। এসময় স্ব-স্ব উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, সাংবাদিক ও স্থানীয় ইউপি চেয়ারম্যানগন উপস্থিত ছিলেন।

প্রকল্পের কার্যক্রম পরিদর্শনকালে সিনিয়র সহকারী সচিব আরিফুল ইসলাম সরদার চলমান একক গৃহনির্মাণের অগ্রগতি ও গৃহ বুঝে পাওয়া বাসিন্দাদের খোঁজখবর নেন। এসময় আশ্রয়ণে বসবাসকারী বাসিন্দারা কর্মকর্তাদের পাশে পেয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন। তাদের নিজস্ব ঠিকানা তৈরী করে দেওয়ায় বাসিন্দারা কর্মকর্তাদের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান।

সিনিয়র সহকারী সচিব আরিফুল ইসলাম সরদার বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন ক্ষুদা ও দারিদ্রমুক্ত দেশ গঠনের লক্ষ্যে আশ্রয়ণ-২ প্রকল্পের মাধ্যমে ভূমিহীন ও গৃহহীন দরিদ্র মানুষকে পুনর্বাসন করা হচ্ছে। প্রথম ও দ্বিতীয় ধাপে ঘর পাওয়া ভূমি ও গৃহহীন পরিবারগুলো সুন্দরভাবে বাঁচার সাহস পেয়েছে, তারা এখন নিজ ঘরে আগামীর স্বপ্ন দেখতে শুরু করেছে। দেশের একজন সাধারণ নাগরিকের সকল মৌলিক চাহিদা পূরনে প্রকল্পের কার্যক্রম চলমান রয়েছে। নির্দিষ্ট সময়ের (মুজিববর্ষ) মধ্যে সবার জন্য গুণগত মানের ঘর নিশ্চিতে মাননীয় প্রধানমন্ত্রী যে সব নির্দেশ দিয়েছেন সেগুলো বাস্তবায়নে আমরা সর্বাত্মক কাজ করে যাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *