ফরিদপুর-২ আসনের উপনির্বাচন শনিবার

মাহবুব পিয়াল,ফরিদপুর প্রতিনিধি:
২১২ ফরিদপুর-২ উপনির্বাচনে টানা ১৫ দিনের জমজমাট প্রচার শেষে এখন ভোটের অপেক্ষা। রাত পোহালেই ভোটের লড়াই শুরু হবে। শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতীহীন ভাবে চলবে এ ভোট গ্রহন। বৃহস্পতিবার আনুষ্ঠানিক ভাবে শেষ হয়েছে প্রার্থীদের প্রচারণা। ইভিএম মেশিন সহ ভোট গ্রহনের প্রয়োজনীয় মালামাল ইতি মধ্যে কেন্দ্রে পৌছি গেছে।

ফরিদপুর-২ আসনটি নাগরকান্দা, সালথা উপজেলা ও সদরপুর উপজেলার কৃষ্ণপুর ইউনিয়ন নিয়ে গঠিত। এতে ভোটার রয়েছে ৩ লাখ ১৮ হাজার ৪৭২ জন। এর মধ্যে নগরকান্দা উপজেলায় ভোটার সংখ্যা ১ লাখ ৫৭ হাজার ৮৭৫। সালথা উপজেলায় ১ লাখ ৩২ হাজার ৪৬০ ও সদরপুরের কৃঞ্চপুর ইউনিয়নে ২৮ হাজার ১৩৭ ভোটাররা তাদের ভোট প্রয়োগ করবে। এ নির্বাচনে ১২৩ ভোট কেন্দ্রের ৮০৬টি ভোট কক্ষে ইলেকট্রনিক ভোটিং মেশিন ইভিএম এ ভোট গ্রহণ করা হবে।

নির্বাচনে দুই জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন, প্রায়ত সাজেদা চৌধুরীর কনিষ্ঠ পুত্র, আওয়ামী লীগ মনোনিত নৌকার প্রার্থী শাহদাব আকবর চৌধুরী লাবু ও বাংলাদেশ খেলাফত আন্দোলন মনোনিত বটগাছ প্রতীকের প্রার্থী অ্যাডভোকেট জয়নুল আবেদীন বকুল মিয়া।

উপজেলা নির্বাচন কর্মকর্তা আবু তালেব বলেন, নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সব ধরনের পদক্ষেপ নেওয়া হয়েছে। বহিরাগতদের নির্বাচনী এলাকা ছাড়তে নির্দেশ দেওয়া হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পর্যাপ্ত সদস্য থাকছে। ইভিএম মেশিন সহ প্রয়োজনীয় মালামাল প্রত্যেক ভোট কেন্দ্রে পৌছানো হয়েছে।

ফরিদপুর-২ আসনের সংসদ সদস্য ও সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুতে গত ১১ সেপ্টেম্বর সংসদীয় এই আসন শূন্য ঘোষণা করা হয়। ২৬ সেপ্টেম্বর তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *