বাংলাদেশ সব ধর্মের লোকের জন্য সমান—শাজাহান খান

কে এম, রাশেদ কামাল, মাদারীপুর প্রতিনিধি:
মুক্তিযুদ্ধের সময় সব ধর্মের লোক মিলে সংগ্রাম করেছি। তখন তো ধর্মের কোন ভেদাভেদ ছিল না, এখনো যেন না থাকে। বাংলাদেশে সব ধর্মের লোকের জন্য সমান। ইসলাম সংঘাত, সন্ত্রাসকে সমর্থন করে না। সব ধর্মেই মানবতার কথা বলা হয়েছে। যারা ধর্মের নামে সংঘাত সৃষ্টি করে তারা মানুষ হিসেবে নিজেদের দাবি করতে পারে না। আমরা রক্ত দিয়ে দেশ স্বাধীন করেছি। সেই স্বাধীন দেশে যেন রাজনৈতিক বা ধর্মীয় সংঘাতে রক্ত না ঝড়ে। বৃহস্পতিবার দুপুরে মাদারীপুর সদর উপজেলার আচমত আলী খান মিলনায়তনে সামাজিক সম্প্রীতি সমাবেশে প্রধান অতিথীর বক্তব্যে আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য, মাদারীপুর-২ আসনের সংসদ সদস্য শাজাহান খান এ কথা বলেন।

সমাবেশ তিনি আরো বলেন, আওয়ামীলীগকে টেনে উপড়ে ফেলা যাবে না। বিএনপি জামাত কম ষড়যন্ত্র করেনি। তারা সফল হয়নি। কারন আওয়ামীলীগ মানুষের হৃদয়ে। দেশ সৃষ্টি ও বাঙ্গালীর ইতিহাসের সাথে আওয়ামীলীগের নাম জড়িত। আওয়ামীলীগ কখনো সন্ত্রাস করেনি আর করবেও না।

মাদারীপুর সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. মাইনুদ্দীন এর সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড. ওবাইদুর রহমান খান, পৌর মেয়র মো. খালিদ হোসেন ইয়াদ, বীর মুক্তিযোদ্ধা নুরুল আলম বাবু চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা খলিলুর রহমান, উপজেলা আওয়ামীগের সভাপতি সাখাওয়াত সেলিম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *