বাগেরহাটে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা

শেখ সোহেল, বাগেরহাট জেলা প্রতিনিধি:
বাগেরহাটে এ “কমিউনিটি পুলিশিংয়ের মুলমন্ত্র শান্তি-শৃঙ্খলা সর্বত্র” এই গান নিয়ে নানা আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে পালন করা হয়।
এই দিনটি উপলক্ষে শনিবার (২৯ অক্টোবর) সকাল ১১ টায় জেলা পুলিশের আয়োজনে বাগেরহাট স্টেডিয়ামানের সামনে থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শহরের বিভিন্ন সড়ক ঘুরে শোভাযাত্রাটি একই স্থানে এসে শেষ করেন।

শোভাযাত্রা শেষে শেখ হেলাল উদ্দিন কাবাডি স্টেডিয়ামে পুলিশ সুপার কেএম আরিফুল হকের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় বক্তব্য দেন, বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ শাহিনুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার আসাদুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রাসেল, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. ভুইয়া হেমায়েত উদ্দিন, বাগেরহাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক তালুকদার আব্দুল বাকি, রামপাল উপজেলা চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন, ইউপি চেয়ারম্যান শেখ আক্তারুজ্জামান বাচ্চু প্রমুখ উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, পুলিশ মানুষের বন্ধু। কমিউনিটি পুলিশিংয়ের মাধ্যমে মানুষ পুলিশের সেবা আরও সহজভাবে পেয়েছে। পুলিশ আরও বেশি মানুষের কাছে যেতে পেরেছে। কমিউনিটি পুলিশিং সন্ত্রাস, মাদক ও জঙ্গীবাদসহ নানা অপরাধ দমনে কাজ করছে। এর ফলে বাগেরহাটে মাদক ও সন্ত্রাসের পরিমান কমেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *