সাপে কাটা মৃত ব্যাক্তিকে বাচানোর চেষ্টা করা গ্রামে সর্প সচেতনতা

মাসুম বিল্লাহ, বগুড়:
বগুড়ার শেরপুর উপজেলায় সাপে কাটা মৃত মোঃ ইছাহাক আলী মুংগিলাকে (৬০) কবর থেকে তুলে কবরস্থানেই জীবিত করার চেষ্টা করছে কবিরাজ। রবিবার (২১ আগষ্ট) দুপুর আড়াইটার দিকে সুঘাট ইউনিয়নের বেলগাছি গ্রামে এ ঘটনা ঘটে। সে উপজেলার বেলগাছি গ্রামের মৃত জহর আলীর ছেলে।
এই ঘটনাকে কেন্দ্র করে আজ শনিবার বিকাল ৪ ঘটিকায় বেলগাছি টাওয়ার বাজারে ‘বিশ্ব সর্পদংশন ও সচেতনতা দিবস’ উপলক্ষে সর্পদংশন প্রতিরোধ, প্রতিকার ও চিকিৎসা বিষয়ক সচেতনতামূলক কার্যক্রমের আয়োজন করে সেচ্ছাসেবী পরিবেশবাদী ‘সংগঠন পরিবেশ প্রতিরক্ষা সংস্থা’।
উক্ত অনুষ্ঠানে বক্তব্য দেন প্রধান অতিথি মনিরুজ্জামান জিন্নাহ,চেয়ারম্যান, সুঘাট ইউনিয়ন পরিষদ।

বিশেষ অতিথি, বীর মুক্তিযোদ্ধা,এস.এম.শাহাদাত হোসেন টুকু,সভাপতি, সুঘাট ইউনিয়ন আওয়ামী লীগ। মোঃ আমিনুল ইসলাম, সচিব, সুঘাট ইউনিয়ন।
মোঃ মিজানুর রহমান, বন্যপ্রাণী বিষয়ক সম্পাদক, বিবিসিএফ।মোঃ তৌফিক হাসান হিমু, স্নেক রেসকিউয়ার, স্নেক রেসকিউ এন্ড কঞ্জার্ভেশন সেন্টার। সভাপতিত্ব করেন,সোহাগ রায় সাগর, সভাপতি, পরিবেশ প্রতিরক্ষা সংস্থা। অনুষ্ঠানে বক্তারা কুসংস্কার না মেনে সঠিক বৈজ্ঞানিক গবেষণার ভিত্তিতে সাপের ধরণ, সাপের কামড়ের ধরণ ও প্রবণতা এবং চিকিৎসা বিষয়ে আলোচনা করেন।

এছাড়াও সভায় ইউনিয়ন এর অন্যান্য ওয়ার্ড সদস্য এবং সংগঠনের কার্যকরী সদস্য মোন্তাকিম ইসলাম অংশগ্রহণ করে ইউনিয়নের প্রায় শতাধিক বিভিন্ন পেশার সাধারণ মানুষ সহ সংবাদকর্মী গন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *