পবিপ্রবির আইন ও ভূমি প্রশাসন অনুষদের ২য় ব্যাচের বিদায় সংবর্ধনা

আবু হাসনাত তুহিন, পবিপ্রবি প্রতিনিধিঃ
পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) আইন ও ভূমি প্রশাসন অনুষদের ২য় ব্যাচের শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার(২১ সেপ্টেম্বর) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. সন্তোষ কুমার বসু। আরও উপস্থিত ছিলেন উক্ত অনুষদের সহকারী অধ্যাপক মোঃ রেজাউল ইসলাম মাসুম ও সহকারী অধ্যাপক সউদ বিন আলম প্রতীক।

অনুষ্ঠানের শুরুতে কুরআন তিলাওয়াত ও গীতাপাঠ করা হয়। এরপর অনুষ্ঠানের পরবর্তী কার্যক্রমে বিদায়ী ব্যাচের পক্ষ থেকে অনেকে তাদের আবেগঘন বক্তব্য এবং বিশ্ববিদ্যালয়ের এই অন্তিম মুহূর্তে এসে বিশ্ববিদ্যালয় জীবনের স্মৃতিচারণ করেন। এসময় বিদায়ী ব্যাচের শিক্ষার্থী মুহিবুল্লাহ বলেন, আজকে যারা এত সুন্দর আয়োজন করেছে তাদের সকলকে ধন্যবাদ জানাই। আমরা দ্বিতীয় ব্যাচ গ্রাজুয়েশন কমপ্লিট করছি। আইনের সেক্টরে যেন সফল হতে পারি এবং প্রতিষ্ঠিত হতে পারি। বাবা, মা, শিক্ষক এবং বিশ্ববিদ্যালয়ের সুনাম বৃদ্ধি করতে পারি এই দোয়া চাই। বিদায় মানে একেবারে চলে যাওয়া নয়। বারবার ফিরে আসব তোমাদের মাঝে। সবাই ভালো থেকো।

উক্ত অনুষদের সহকারী অধ্যাপক সউদ বিন আলম প্রতীক বিদায়ী ব্যাচের শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, প্রত্যেক শিক্ষার্থীর উচিত একটি লক্ষ্য স্থির করা। আমি মনেকরি আমার শিক্ষার্থীরা ইতোমধ্যে সেই লক্ষ্যটি স্থির করে এগিয়ে যাচ্ছে।

সহকারী অধ্যাপক রেজাউল ইসলাম মাসুম বলেন, বিদায়ী ব্যাচের শিক্ষার্থীদের জন্য অনেক দোয়া ও শুভকামনা রইল। আশা করি তোমরা দ্রুততম সময়ে সফলতা অর্জন করে আইন ও ভূমি প্রশাসন অনুষদ ও এই বিশ্ববিদ্যালয়ের সুনাম অক্ষুণ্ণ রাখবে।

প্রধান অতিথির বক্তব্যে প্রক্টর অধ্যাপক ড. সন্তোষ কুমার বসু বলেন, বিদায় মানেই শেষ নয়। এরপরেও তোমাদের কঠিন যুদ্ধে নামতে হবে। জীবনে প্রতিষ্ঠিত হওয়ার জন্য চাকরির পরীক্ষায় সফল হতে হবে। তোমাদের সবার জন্য রইল শুভকামনা, আশা করি তোমরা সফলকাম হবে।

অনুষ্ঠানের শেষে বিদায়ী ব্যাচের শিক্ষার্থীদের ক্রেস্ট প্রদান করা হয়। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ৩য় ব্যাচের শিক্ষার্থী খোরশেদ আলম ও ৪র্থ ব্যাচের শিক্ষার্থী উম্মে নাবিলা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *