কালকিনিতে ব্রীজের রেলিং ভাঙ্গার প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন

কে এম, রাশেদ কামাল, মাদারীপুরঃ
মাদারীপুরের কালকিনিতে একটি ব্রীজের রেলিং ভেঙ্গে দিয়েছে স্থানীয় একটি প্রভাবশালী মহল। এই ঘটনার প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছেন স্থানীয় সচেতন মহল ও ব্যবসায়ীরা। আজ মঙ্গলবার সকালে উপজেলার বাঁশগাড়ী ইউনিয়নের খাঁসেরহাট-মাদারীপুর সড়কের কানুরগাও নামকস্থানে ঘন্টা ব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন নেয়ামত সিকদার, সবুজ সিকদার, বিল্লাল সিকদার, সোহরাব সিকদার ও খালেক সিকদারসহ শতাধীক লোকজন।

পুলিশ ও প্রতক্ষদর্শীরা জানান, উপজেলার বাঁশগাড়ী ইউনিয়নের খাসেরহাট-মাদারীপুর সদর সড়কের কানুরগাও নারিকেলী খালের উপর নির্মিত একটি ব্রীজের রেলিং ভাঙ্গার কাজ শুরু করেন স্থানীয় প্রভাবশালী একটি প্রভাবশালী মহল। পরে স্থানীয় লোকজন ও ব্যবসায়ীরা রেলিং ভাঙ্গার কাজে বাধা প্রদান করেন। এতে ক্ষিপ্ত হয়ে ওই প্রভাবশালীরা বাধা প্রদানকারীদের উপর হামলা চালায়। এতে আহত হন আলী আজগর সিকদার। পরে তাকে আহত অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। খবর পেয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। এ বিষয় নিয়ে উভয় পক্ষের মাঝে এখন চড়ম উত্তেজনা বিরাজ করছে। এদিকে ব্রীজের রেলিং ভাঙ্গার ঘটনার প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছেন স্থানীয় সচেতন মহল ও ব্যবসায়ীরা।

প্রতক্ষদর্শী নেয়ামত সিকদারসহ বেশ কয়েকজন বিক্ষোভকারীরা বলেন, সরকারি ব্রীজের রেলিং ভাংছে স্থানীয় প্রভাবশালী বাবুল আকন, মামুন সিকদার ও মানিক সিকদারসহ বেশ কয়েকজনে। আমরা এর প্রতিবাদ করায় আমাদের উপর হামলা চালিয়েছে। এতে একজন আহত হলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আমরা এ বিষয়ে মামলা করবো।

অভিযুক্ত বাবুল আকন বলেন, ব্রীজের রেলিং জনস্বার্থে গাড়ী শ্রমিকরা ভাংছে।

খাসেরহাট পুলিশ তদন্ত কেন্দ্রে আই.সি (ইন্সক্টের) মোঃ ইমদাদুল হক বলেন, ব্রীজের রেলিং ভাঙ্গার ঘটনা যানতে পেরে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনা হয়েছে। তবে সেখানে গিয়ে বাবুল আকন নামে একজনকে পাওয়া গেছে। বাকী সবাই পালিয়ে গেছে। তবে বাবুল আকন বলেন উপজেলা প্রকৌশলী ও জেলা প্রকৌশলী এ বিষয়টি অবগত আছেন।

উপজেলা প্রকৌশলী মোঃ রেজাউল করিম বলেন, আমরা এ ব্যাপারে কনসার্ন এবং আমরা আমাদের প্রশাসনিক ব্যবস্থা নিচ্ছি।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার পিংকি সাহা বলেন, আমি ব্রীজের রেলিং ভাঙ্গার বিষয়টি শুনেছি। আমি ঘটনাস্থলে গেয়ে পরিদর্শন করবো। এবং তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *