চেয়ারম্যানসহ আসামীদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ কর্মসূচী, মৎস্যজীবিলীগ নেতা হত্যা;

মোঃ রিফাত সরকার মাহিম,ঠাকুরগাঁও প্রতিনিধি:
ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার মৎস্যজীবিলীগ নেতা শাকিল আহমেদ এর হত্যাকাণ্ডের সাথে জড়িত ভানোর ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম ও অন্যান্য আসামীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে।

শনিবার দুপুরে বালিয়াডাঙ্গী উপজেলা শহরের বিভিন্ন রাস্তায় বিক্ষোভ মিছিল শেষে চৌরাস্তায় ঘন্টাব্যাপী এ কর্মসূচীতে ভানোর ইউনিয়নের সর্বস্তরের মানুষ স্বতস্ফুর্ত ভাবে অংশ নেয়।

মানববন্ধন কর্মসূচীতে একাত্মতা প্রকাশ করে বক্তব্য দেন ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাজহারুল ইসলাম সুজন, জেলা মৎস্যজীবিলীগ জেলা শাখার আহ্বায়ক আনিসুজ্জামান রুবেল, সদস্য সচিব আব্দুস সাত্তার, ভানোর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল ওয়াহাব সরকার, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম মামুন, নিহত মৎসজীবিলীগ নেতার বড় ভাই ভানোর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক সাঈদ আলম, নিহত মৎসজীবিলীগ নেতার স্ত্রী কাকলি আহমেদ প্রমুখ।

মানববন্ধনে নিহত মৎসজীবিলীগ নেতার ভাই ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক সাঈদ আলম বলেন,হত্যাকাণ্ডের ৭ দিন অতিবাহিত হলেও পুলিশ এখন পর্যন্ত মামলার কোন আসামী গ্রেফতার করতে পারেনি। পুলিশের এমন নীরব ভূমিকায় তার পরিবার ন্যায় বিচার পাওয়া নিয়ে আশংকা প্রকাশ করেন।

মানববন্ধনে আওয়ামী লীগ সহ অন্যান্য নেতাকর্মীদের হত্যাকান্ডের সাথে জড়িতের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে কঠোর শাস্তির দাবি জানান।

এর আগে গত শনিবার ভানোর ইউনিয়নের হলদিবাড়ী বাজারে দুপক্ষের সংঘর্ষে গুরুতর আহত হয় মৎস্যজীবিলীগ নেতা শাকিল আহমদে গুরুতর আহত হলে তাকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে রবিবার ভোররাতে তিনি মৃত্যুবরণ করেন।

এ ঘটনায় ভানোর ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলামসহ ২০ জনকে আসামী করে বালিয়াডাঙ্গী থানায় মামলা হলেও আজ শনিবার পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

এদিকে বালিয়াডাঙ্গী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি খাইরুল আনাম জানান আসামিদের আটকে অভিযান অব্যাহত রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *