ঝালকাঠিতে ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুর করে জমি দখলের অভিযোগ

আবু সায়েম আকন, ঝালকাঠি জেলা প্রতিনিধিঃ
ঝালকাঠির রাজাপুরে ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুর করে কলা গাছ রোপন করে জমি দখলের অভিযোগ উঠেছে। বুধবার দুপুরে উপজেলার সাতুরিয়া ইউনিয়নের লেবুবুনিয়া বাজার সংলগ্ন মোল্লাবাড়ি এলাকায় নান্না হাওলাদারের ব্যবসা প্রতিষ্ঠানে এ ঘটনা ঘটে। মো. নান্না হাওলাদার উপজেলার লেবুবুনিয়া এলাকার আঃ মন্নান হাওলাদারের ছেলে।

প্রত্যক্ষদর্শী স্থানীয়রা জানায়, ২০০৯ সাল থেকে নান্না হাওলাদার তার বাড়ির সামনে রাস্তার পাশে দোকানঘর নির্মাণ করে ব্যবসা চালিয়ে আসছিলেন। হঠাৎ করে এক বছর পূর্ব থেকে স্থানীয় মৃত হাকিম হাওলাদারের মেয়ে চাম্পা বেগম এই জমি তার ক্রয়কৃত সম্পত্তি দাবী করে বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দিয়ে আসছেন। ঘটনার দিন বুধবার (৯ সেপ্টেম্বর) দুপুরে চম্পা বেগম তার ভাড়া করা লোকজন নিয়ে নান্নার দোকারঘর ভাংচুর করে দোকানসহ মালামাল রাস্তার অপর পাশে ফেলে দেয়। পরে ঐ জায়গায় চাম্পা বেগম কলা গাছ রোপন করে জমি দখল নেয়। একটি প্রবাভশালী মহল চাম্পার পিছনে কাজ করছে বলেও স্থানীয়রা জানায়।

এ ব্যাপারে চাম্পা বেগমের কাছে জানতে চাইলে তিনি জানায়, এটা আমার ক্রয়কৃত জমি। বিভিন্ন দপ্তরে অভিযোগ দিয়ে আমি রায় পেয়েছি। লিখিত কোন রায়ের কপি আছে জানতে চাইলে তিনি জানায়, মৌখিক রায় পেয়েছি। থানাসহ সবাই বলেছে তোমার জমি তুমি নিজে দখল কর, তাই নান্নার দোকান সরিয়ে রাস্তার অপর পাশে রেখেছি।

মো. নান্না হাওলাদার জানায়, দোকারঘর ভাংচুরের সময় ৯৯৯ এ ফোন দিয়েও কোন প্রতিকার পাইনি। তার দোকানসহ মালামাল ভাংচুর করায় অনুমানিক এক লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবী করেন নান্না হাওলাদার। এই জমি নিয়ে বর্তমানে ঝালকাঠি জেলা প্রশাসকের সাথে তার মামলা চলমান রয়েছে।

রাজাপুর থানা পরিদর্শক (তদন্ত) মো. মোস্তাফা কামাল বলেন, এ ব্যাপারে আমর কাছে কোন অভিযোগ আসেনি, অন্য কারো কাছে আসছে কিনা তা জানিনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *