ভিতরে পরীক্ষায়রত সন্তান, বাইরে প্রার্থনায় অভিভাবকরা

খলিলুর রহমান (জীম), ইবি প্রতিনিধি:
ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ধর্মতত্ত্ব অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় ভিতরে পরীক্ষা দিচ্ছে সন্তান বাইরে প্রার্থনায়রত থাকতে দেখা গেছে অভিভাবকদের। শনিবার (২৭ আগস্ট) দুপুর ১২টা থেকে ১ টা পর্যন্ত দুটি ভবনে চলে এ পরীক্ষা। এতে অংশ নেন ২ হাজার ২৬ জন পরীক্ষার্থী।

সরেজমিনে পরীক্ষার কেন্দ্রে ঘুরে দেখা যায়, পরীক্ষার্থীরা সকাল ১১টার পরই কেন্দ্রে প্রবেশ করছে। বিশ্ববিদ্যালয়ের প্রতিটি গেটে পরীক্ষার্থীদের পাশাপাশি অভিভাবকদের ভিড় লক্ষ্য করা গেছে। সন্তান যখন বিশ্ববিদ্যালয়ের ভর্তি যুদ্ধে লড়াই করছে বাবা মা তখন বাইরে দাঁড়িয়ে প্রার্থনা করছেন তাদের সন্তান যেন নিজেদের সর্বোচ্চ চেষ্টা দিয়ে যেনো একটি আসন অর্জন করতে পারে। এমনটাই জানা গেছে কয়েকজন অভিভাবকের সাথে কথা বলে।

জামিলা বেগম নামে এক অভিভাবক জানান, এই ভর্তি পরীক্ষার জন্য কত কষ্ট করতে হচ্ছে তবুও সন্তান যেন চান্স পায় বাইরে বসে সে দোয়া করছি। আমাদের মনের আশা যেন পূরণ হয় এটাই চাওয়া।

ঢাকা (মোহাম্মদপুর) থেকে আসা মো. কায়সার উদ্দিন বলেন, গতকাল রাতে কুষ্টিয়ার উদ্দেশ্যে রওনা দিই ভোরে এসে পৌঁছায় ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) কেন্দ্রে। সন্তানের ভবিষ্যতের কথা চিন্তা করে তাকে নিয়ে কেন্দ্রে আসলাম আমি অপেক্ষা করছি আর দোয়া করছি আমার সন্তান যেন সবগুলো প্রশ্ন ঠিকঠাকমতো দিয়ে বের হতে পারে।

আরেক অভিভাবক মোঃ রহমান আলী বলেন, আমি কালিগঞ্জ থেকে সকাল ৯টার দিকে চলে আসছি এখন বাইরে দাঁড়িয়ে আল্লাহর কাছে প্রার্থনা করছি যেন আমার সন্তান ঠাণ্ডা মাথায় পরীক্ষা দিতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *