আদালতের নির্দেশ অমান্য করে জমি দখল প্রতিবাদ করতে গেলে মারধর

আবু হাসান (আকাশ),লালমনিরহাট প্রতিনিধি:
লালমনিরহাটের হাতীবান্ধায় আদালতের নির্দেশ অমান্য করে জমি দখল করে ধানের চারা রোপনের অভিযোগ উঠেছে মমিনুর (৪০) সহ ১৫ জনের বিরুদ্ধে। এ সময় বাঁধা দিতে আসলে আদুরী বেগমসহ ৩ নারীকে মারধর করেছে মমিনুর রহমান গংরা। এ ঘটনায় আদুরী বেগম বাদী হয়ে শুক্রবার (২৬ আগস্ট) রাতে হাতীবান্ধা থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, গত ২২ আগস্ট সকালে মমিনুর রহমান, মাহাম্মদ হোসেন, আমিনুর ও মিজানুরসহ তাদের লোকজন আদালতের নির্দেশ অমান্য করে জমি দখল করে ধানের চারা রোপন করতে আসে। এ সময় আদুরী বেগমের বাড়িতে কেউ না থাকায় তার দুই জা বেবী বেগম ও ফাতেমা বেগমসহ বাঁধা দিতে আসলে মমিনুর রহমানসহ তাদের লোকজন চড়াও হয়ে তাদের মারধর করে। এ সময় স্থানীয়রা আদুরী, বেবী ও ফতেমা বেগমকে উদ্ধার করে হাতীবান্ধা হাসপাতালে ভর্তি করান।

আদুরী বেগম বলেন, ওই জমি আমার স্বামীর পৈত্রিক জমি। এবং জমির উপর আদালতের নিষেধাজ্ঞা জারি আছে। তা সত্তে ও মমিনুর গত ২২ আগস্ট সকালে তাদের লোকজন নিয়ে এসে জোর পূর্বক ওই জমিতে হাল চাষ করে ধানের চারা রোপন করতে থাকে। এ সময় আমি ও আমার দুই জা বেবী বেগম ও ফাতেমা বেগম নিষেধ করতে আসলে তারা আমাদের মারধর করে।

এ বিষয়ে মমিনুর রহমান মারধরের বিষয়টি অস্বীকার করে বলেন ওই জমি দখল নয় আমি আমার মায়ের সম্পত্তি চাষাবাদ করতে গিয়েছি।

হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহা আলম জানান, এ সংক্রান্ত একটি অভিযোগ পেয়েছি। অভিযোগটি তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *