বাগেরহাটে বিএনপির বিক্ষোভ মিছিল ও সমাবেশ, ২৫ নেতাকর্মী আহত

শেখ সোহেল, বাগেরহাট জেলা প্রতিনিধি:
বাগেরহাটে বিভিন্ন দাবিতে বিএনপির প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৬ আগস্ট) বিকেলে শহরের পুরাতন বাজার মোড়ে পৌর বিএনপির আয়োজনে প্রতিবাদ সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল বের করেন।

মিছিল শেষে ফেরার পথে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের হামলায় বিএনপির অন্তত ৩০ জন আহত হয়েছেন।

এ ছাড়া দশ-পনেরটি মোটরসাইকেল ও এক বিএনপি নেতার অফিস ভাংচুর করা হয়েছে বলে দাবি করেছেন জেলা বিএনপির সাবেক সভাপতি এমএ সালাম।

জ্বালানি তেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, ভোলায় ছাত্রদল সভাপতিসহ দুজন খুন ও নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা-হামলার প্রতিবাদে অনুষ্ঠিত বিক্ষোভে বক্তব্য দেন, কেন্দ্রীয় বিএনপির সহপ্রচার সম্পাদক কৃষিবিদ শামিমুর রহমান।

এছাড়াও বাগেরহাট জেলা বিএনপির সাবেক সভাপতি এমএ সালাম, জেলা বিএনপির সদস্য সচিব মোজাফফর রহমান আলম, বিএনপি নেতা ও বাগেরহাট ১ আসনের সাবেক সংসদ সদস্য শেখ মুজিবর রহমান, বিএনপি নেতা কামরুল ইসলাম গোরা, শাহেদ আলী রবি, লিয়াকত সর্দার প্রমুখ।

জেলা বিএনপির সাবেক সভাপতি এমএ সালাম জানান যে,কেন্দ্র ঘোষিত কর্মসূচি অনুযায়ী আমরা শান্তিপূর্ণভাবে সমাবেশের আয়োজন করি। মিছিল শেষে যখন আমাদের নেতা-কর্মীরা ফিরে যাচ্ছিলেন, সে সময় আমাদের উপর হামলা হয়।

কেন্দ্রীয় বিএনপির সহপ্রচার সম্পাদক কৃষিবিদ শামিমুর রহমান আরো বলেন যে, আমাদের সমাবেশে পুলিশ বাধা দিয়েছে। আবার পুলিশের সামনেই ক্ষমতাসীন দলের লোকজন আমাদের নেতা-কর্মীদের ওপর হামলা করছে আমরা হামলার তীব্র নিন্দা জানাই।

তবে বিএনপি নেতাদের অভিযোগ অস্বীকার করে বাগেরহাট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ভূঁইয়া হেমায়েত উদ্দিন বলেন, বিএনপির অভ্যন্তরীণ কোন্দলের কারণে এই হামলার ঘটনা ঘটে। হামলার সঙ্গে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের কোনো নেতা-কর্মী জড়িত নয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *