নাটোরের সিংড়ায় লাইসেন্স বিহীন সার মজুদ করার অপরাধে এক ইউপি সদস্যকে আটক ও জরিমানা

মোঃ রাশেদুল আলম রুপক,নাটোর প্রতিনিধিঃ
নাটোরের সিংড়ায় লাইসেন্স বিহীন অবৈধভাবে সার মজুদ করার অপরাধে মকলেছুর রহমান নামে এক ইউপি সদস্যকে আটক করার পর ৩০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। ওই ইউপি সদস্যের বাড়িতে অবৈধভাবে ৩৬৮ বস্তা সার মজুদ রাখা হয়েছিল।

সোমবার দুপুরে এই অভিযান চালিয়ে জরিমানা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আল ইমরান এর ভ্রাম্যমাণ আদালত।

জানা যায়, সোমবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার শালমারা গ্রামে অভিযান পরিচালনা করেন উপজেলা প্রশাসন ও কৃষি অধিদপ্তর। এসময় ইটালি ইউনিয়ন পরিষদের ৫নং ওয়ার্ড সদস্য ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মকলেছুর রহমানের বাড়িতে ৩৬৮ বস্তা সার অবৈধভাবে মজুদ অবস্থায় পান উপজেলা প্রশাসন। মকলেছুর রহমান শালমারা গ্রামের মৃত খোরশেদ আকন্দের ছেলে। ইউপি সদসস্যের পাশাপাশি তিনি ইটালি ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করছেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) আল ইমরান জানান, লাইসেন্স না থাকায় ও অবৈধভাবে মজুদ রাখার অপরাধে সার ব্যবস্থাপনা আইন ২০০৬ অনুযায়ী আওয়ামীলীগ নেতা ও ইউপি সদস্য মকলেছুর রহমানকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সাথে আগামী ২ দিনের মধ্যে কৃষি কর্মকর্তার তদারকিতে ন্যায্যমূল্যে কৃষকদের মাঝে সার বিক্রির নির্দেশ দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। এসময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সেলিম রেজা, অতিরিক্ত কৃষি কর্মকর্তা খন্দকার ফরিদ হাসান প্রমুখ।

সিংড়ার ইউএনও এম.এম সামিরুল ইসলাম বলেন, মাননীয় আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপির নির্দেশে অবৈধভাবে সার মজুদকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রশাসন অভিযান পরিচালনা করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *