শরীয়তপুরে সাংবাদিককে প্রাণনাশের হুমকির প্রতিবাদে প্রেসক্লাবে যুবক

মোঃ মিজানুর রহমান পাহাড়, শরীয়তপুর জেলা প্রতিনিধি:
শরীয়তপুরের দুই সাংবাদিককে অকথ্য ভাষায় গালি গালাজ, দেখে নেয়া সহ প্রাণনাশের হুমকি দেয়া ডামুড্যা পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুজিত কর্মকারে বিরুদ্ধে সর্বোচ্চ শাস্তির দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে অনড় অবস্থান কর্মসুচি পালন করেছে মোহাম্মদ কাউসার মিয়া নামে এক প্রতিবাদী যুবক।

২০ আগষ্ট শনিবার সকাল ১০ টা থেকে তিনি এ অনড় অবস্থান কর্মসুচি পালন করছেন। এ সময় তিনি ঐ প্রধান শিক্ষকের বরখাস্তে দাবি সহ তাকে আইনের আওতায় আনার দাবী করেন।

তিনি বলেন, তথ্য সংগ্রহ করতে গিয়ে যদি কোন গণমাধ্যমকর্মী এ ধরণের হুমকির শিকার হয়, তাহলে তাদের জীবনের নিরাপত্তা কোথায়? একজন শিক্ষক হয়ে তিনি যে ভাষা প্রয়োগ করেছেন তা একজন প্রকৃত শিক্ষকের পক্ষে মানায় না। তিনি শিক্ষক নামের কলঙ্ক। আমি সরকারের কাছে তার বরখাস্তের দাবী করছি এবং তাকে আইনের আওতায় আনার দাবী করছি।

অতি সম্প্রতি শরীয়তপুরের ডামুড্যা পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়ের ৭ম শ্রেণীর এক ছাত্রীর যৌন হয়রানির একটি অডিও ক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। সেই ধারাবাহিকতায় ১৬ আগস্ট বিকেলে শরীয়তপুরে কর্মরত দুই সাংবাদিক আশিকুর রহমান হৃদয় এবং শাহাদাৎ হোসেন হিরু ডামুড্যা পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুজিত কর্মকারের বক্তব্য আনতে যান। তখন প্রধান শিক্ষক ব্যাপারটি ধামাচাপা দেয়ার চেষ্টা করেন। পরে সন্ধ্যা ৭টার দিকে সাংবাদিক আশিকুর রহমান হৃদয়ের মোবাইলে কল দিয়ে প্রধান শিক্ষক তাদেরকে অকথ্য ভাষায় গালি গালাজ করেন। সেই সাথে তাদেরকে দেখে নেয়া সহ প্রাণনাশের হুমকি দেন। এ ঘটনায় সাংবাদিক আশিকুর রহমান জীবনের নিরাপত্তা চেয়ে ডামুড্যা থানায় জিডি করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *