ধানের চারা গাছের সাথে এ কেমন শত্রুতা!

গাজীপুর প্রতিনিধিঃ
গাজীপুরের শ্রীপুর উপজেলার তেলিহাটি ইউনিয়নে জমি সংক্রন্ত জেরে রোপন করা ধানের চারা উঠিয়ে কাদা মাটির নিয়ে পুতে দেওয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় আহাম্মদ আলী ফকিরের ছেলে হাজী মোজাম্মেল ফকির বাদী হয়ে শ্রীপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

ক্ষতিগ্রস্থ পরিবার সূত্রে জানা যায়, উপজেলার তেলিহাটি ইউনিয়নের ডুমবাড়ীচালা গ্রামের নাজিম উদ্দিন এর ছেলে হাবি,আফসার আলীর ছেলে হাসেন কামার, মৃত মজিবর রহমানের মেয়ে আনোয়ারা গংদের সাথে দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলে আসছে। ১০নং তেলিহাটি মৌজায় ৪৩৮০ নং দাগে ৩৯ শতাংশ পৈত্রিক সুত্রে মালিক আহাম্মদ আলী ফকিরের ছেলে হাজী মোজাম্মেল ফকির চাষাবাদ করে আসছে।

গত ১৫ আগস্ট বেলা ১১টার দিকে হাবি,হাসেন কামার,রফিকুল ইসলাম,আরিফুল ইসলাম,আনোয়ারা খাতুন,জহুরা খাতুন,রেখা আক্তারসহ আরোও ৫/৬ অজ্ঞাতনামা ধান ক্ষেতে অনধিকার প্রবেশ করে ধানের চারা উঠিয়ে কাদা মাটির নিচে পুতে রেখে যায়। এতে তার প্রায় ৩০ হাজার টাকার ক্ষতি হয়। এর আগেও মজিবর রহমানের মেয়ে আনোয়ারা খাতুন বিভিন্ন ভাবে একাধিক মামলা দিয়ে হয়রানি করছেন বলে জানান হাজী মোজাম্মেল ফকির।

এবিষয়ে আনোয়ারা খাতুন মোবাইল ফোনে বলেন, দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলে আসছে,আমাদের জমি জোর করে দখল করে নেওয়ার পায়তারা করছে। আমাদের জমিতে আমরা ধান লাগিয়েছি। আমাদের জমির গাছ কেটে ফেলেছে। বাড়ি ঘরে হামলা করে জানালা ভাংচুর করেছে। এবিষয়ে আমরা থানা এবং কোর্টে অভিযোগ দিয়েছি।

এ বিষয়ে এস.আই কবির হোসেন জানান,অভিযোগ পেয়েছি, ধান ক্ষেতের বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *