শেরপুরে জমি বিরোধে এক কৃষকের মৃত্যু

শাহাদাত হোসেন সোহাগ, জেলা প্রতিনিধি:
শেরপুরে জমিসংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় শাহজাহান (৬০) নামে এক কৃষক নিহত হয়েছেন। বুধবার (৩ আগস্ট) সদর উপজেলার চরমুচারিয়া ইউনিয়নের নলবাইদ গ্রামে এই ঘটনা ঘটে।

নিহত শাহজাহান নলবাইদ সোনালীবন্দ গ্রামের শামছুল হকের ছেলে। এ ঘটনায় নিহত শাহজাহানের ছেলে কাজল (২৪) ও শাহজাহানের চাচাত ভাই ইমান আলী (৪০) আহত হয়েছেন। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন শেরপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ হান্নান মিয়া।

জানা গেছে, শেরপুর সদর উপজেলার চরমুচারিয়া ইউনিয়নের নলবাইদ সোনালীবন্দ গ্রামের কৃষক মো. শাহজাহানের সঙ্গে ২ শতাংশ জমি নিয়ে প্রতিবেশী হানিফ মিয়ার ছেলে মামুনসহ মোস্তাকদের বিরোধ চলে আসছিল। বুধবার সকাল ৯টার দিকে মামুন ও মোস্তাক কৃষক শাহজাহানের বর্গা নেওয়া জমিতে হালচাষ করতে যান। ওইসময় শাহজাহান, তার ছেলে কাজল ও চাচাত ভাই ইমান আলী তাদের বাধা দেন। এতে ক্ষিপ্ত হয়ে মামুন, মোস্তাক ও তাদের কয়েকজন সহযোগী সংঘবদ্ধ হয়ে লাঠি-সোটাসহ দেশিয় অস্ত্র নিয়ে শাহজাহান, কাজল ও চাচাত ভাই ইমান আলীকে মারধর করেন। এতে শাজাহান গুরুতর আহত হন। পরে আত্মীয়-স্বজন ও স্থানীয় লোকজন তাদেরকে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে নেওয়ার পথে শাহজাহান মারা যান। খবর পেয়ে সদর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন ও নিহত শাহজাহানের লাশ উদ্ধার করে সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য লাশ জেলা সদর হাসপাতাল মর্গে ।

এ ব্যাপারে শেরপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ হান্নান মিয়া জানান, এই ঘটনায় পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে। সেইসাথে পুলিশ ঘটনার সঙ্গে জড়িতদের আটকে অভিযান চালাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *