কিশোরগঞ্জে শিশু কল্যাণ বোর্ড এর মাসিক সভা

মোঃ দেলোয়ার হোসেন,কিশোরগঞ্জ(নীলফামারী) প্রতিনিধিঃ
নীলফামারীর কিশোরগঞ্জে শিশু কল‍্যাণ বোর্ড এর মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে।কিশোরগঞ্জ উপজেলা প্রশাসন ও উপজেলা সমাজ সেবা কার্যালয় আয়োজিত উপজেলা হলরুমে শিশু কল‍্যাণ বোর্ড এর মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার নূর-ই-আলম-সিদ্দিকীর সভাপতিত্বে সময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) সানজিদা রহমান, উপজেলা কৃষি অফিসার হাবিবুর রহমান, অফিসার ইনচার্জ রাজিব কুমার রায়, সংসদ সদস‍্য প্রতিনিধি রেজাউল আলম স্বপন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাকির হোসেন বাবুল , উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শফি মাহমুদ, উপজেলা মাধ‍্যমিক শিক্ষা অফিসার এ টি এম নুরুল আমিন শাহ,মহিলা বিষয়ক কর্মকর্তা সাবিকুন্নাহার ,যুব উন্নয়ন কর্মকর্তা আব্দুর রহিম,পল্লী উন্নয়ন কর্মকর্তা মোহাম্মদ আবু তাহের, সমবায় কর্মকর্তা জাকিয়া ফারজানা ও বিভিন্ন দপ্তর এর কর্মকর্তাগণ এবং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গন উপস্থিত ছিলেন।

উপজেলা সমাজ সেবা কর্মকর্তা জাকির হোসেন বলেন, আমি যোগদানের পূর্বে কার টাকা কে তুলে এর অনেক অভিযোগ শুনতে হয়েছে।এখন শতভাগ ডিজিটালাইসড করতে পেরেছি। বিধবা,বয়স্ক, প্রতিবন্দী শতভাগ ভাতা নিশ্চিত করবো।উপজেলা ৫০০ ভিক্ষুকের পূর্ণবাসনের (পর্যায়ক্রমে) ব‍্যবস্থা করা হবে।

তিনি শিশু কল্যাণ বোর্ড লক্ষ্য ও উদ্দেশ্য সম্পর্কে বলেন,
শিশু শ্রম নিরসন ,বাল্যবিবাহ বন্ধ,শিশু নির্যাতন বন্ধ,শিশুর উপর যৌন নির্যাতন বন্ধ,শিশু অধিকার রক্ষা এবং
শিশুর মানসিক বিকাশে বাধা সমূহ দূর করা সহ সমাজ ভিত্তিক সুরক্ষা কমিটি শক্তিশালী করনের মাধ্যমে উন্নত শিশু বান্ধব সমাজ গঠন করা।

উপজেলা নির্বাহী অফিসার নূর-ই-আলম সিদ্দিকী সভাপতির বক্তব‍্যে বলেন, উপজেলা সমাজ সেবা অফিসার ভাতাভোগী মানুষের নিয়ে যেভাবে কাজ করে যাচ্ছে তা সত‍্যি প্রশংসনীয়। আমি আশা করি উপজেলার ৯ ইউনিয়নে সুবিধা বঞ্চিতাগণ শতভাগ সুবিধার আওতায় আসবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *