মাদারীপুরে বসতবাড়ি ভাংচুর, আহত-১০, বিচারের দাবীতে বিক্ষোভ

কে এম, রাশেদ কামাল, মাদারীপুর প্রতিনিধি:
পুকুরের মাছ ধরাকে কেন্দ্র করে মাদারীপুরের ডাসার ও সদর উপজেলার সিমান্তবর্তি এলাকায় এক ইউপি সদস্যের বাড়িসহ ৪টি বসতবাড়িতে ও ১টি দোকানঘরে হামলা চালিয়ে ভাংচুর করেছে প্রতিপক্ষ। এসময় তাদের বাঁধা দিলে কমপক্ষে ১০ জন আহত হয়েছে। আহতদেরকে জেলা সদর হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। এই হামলার ঘটনায় আজ বৃহস্পতিবার সকালে হামলাকারীদের বিচারের দাবীতে বিক্ষোভ মিছিল করেছেন ভূক্তভোগী পরিবার ও স্থানীয় লোকজন।

ভুক্তভোগী, সরেজমিন ও পুলিশ সুত্রে জানাগেছে, মাদারীপুর সদর উপজেলার ঘটমাঝি ইউনিয়নের ভদ্রখোলা গ্রামের চুন্নু শিং এর সঙ্গে একই গ্রামের ইসমাইল মোল্লার দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছে। এই বিরোধপূর্ন জমির পুকুর থেকে মাছ ধরাকে কেন্দ্র করে প্রথমে দু’পক্ষ বাক-বিতন্ডায় জরিয়ে পরে। পরে এক পর্যায় এলাকার প্রভাবশালী ব্যক্তি ইসমাইল মোল্লা তার লোকজন নিয়ে দেশীয় অস্ত্রে সর্জ্জিত হয়ে গত মঙ্গলবার রাতে হামলা চালিয়ে চুন্নু শিং এর পাকা বসতবাড়ি, মাসুম শিং এর দোকান, ইউপি সদস্য এনামুল মোল্লাার পাকা বসতবাড়ি ও গফুর মোল্লার বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাট চালায় আলাউদ্দিন হাওরাদার, শাহালোম হাওলাদার, সাজাহান হাওলাদার ও খোকন সরদারসহ বেশ কয়েকজন। এসময় হামলাকালীদের বাঁধা প্রদান করলে চুন্নু শিং-(৪৭), হান্নান শিং-(৫২), জাহিদুল শিং-(২৫), রমিজ ঢালী-(৩৫), মাসুম শিং-(২৮) সহ কমপক্ষে ১০জনকে পিটিয়ে ও কুপিয়ে আহত করে হামলাকারীরা। আহতদেরকে জেলা সদর হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে। এদিকে এ হামলার ঘটনায় ভুক্তভোগী পরিবারের পক্ষ থেকে সদর থানায় একটি মামলার প্রস্তুতি চলছে।

ইউপি সদস্য মোঃ এনামুল মোল্লা বলেন, পুকুরের মাছ ধরা নিয়ে চুন্নু শিং ও ইসমাইল মোল্লার সাথে বিরোধ সৃষ্টি হয়েছে। আমি এটা মিমাংসার জন্য চেষ্টা করেছি। তাই আমার বসতঘর ও চুন্নু শিংসহ ৪টি বসতবাড়িতে ও ১টি দোকানঘরে হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাট করেছে ইসমাইল মোল্লা ও তার লোকজন।

অভিযুক্ত ইসমাইল মোল্লার সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।

এ ব্যাপারে সদর থানার ওসি মোঃ মনোয়ার হোসেন বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তবে যারা এ কাজ করেছে তাদের বিরুদ্ধে অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থ্য নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *