জোয়ারের পানিতে তলিয়ে গেছে ভোলার ফেরি ও লঞ্চঘাট

সাব্বির আলম বাবু, ভোলাঃ
ভোলায় পূর্ণিমার অতি জোয়ার এবং উজানের পানির চাপের কারণে মেঘনায় জোয়ারের পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। অতিরিক্ত জোয়ারের পানিতে ভোলার ইলিশ ফেরিঘাটের লো-ওয়াটার এবং হাই-ওয়াটার দুটি ঘাটই তলিয়ে যাচ্ছে।

এতে ফেরি থেকে যানবাহন ওঠানামা ব্যাহত হচ্ছে। অপরদিকে ইলিশা লঞ্চঘাটও জোয়ারের পানিতে প্রতিদিন দুই বেলা ৪ থেকে ৫ ঘণ্টা পানির নিচে ডুবে থাকে। যাত্রীরা ঝুঁকি নিয়ে লঞ্চে ওঠানামা করে।

শুক্রবার ইলিশা ফেরিঘাটের অ্যাপ্রোচ সড়ক ডুবে যাওয়ায় আটকা পড়েছে যানবাহন। এতে বিপাকে পড়েছেন যাত্রী এবং পরিবহন শ্রমিকরা। ভাটায় পানি কমলে পরিস্থিতি স্বাভাবিক হবে। এজন্য ৪-৫ ঘণ্টা অপেক্ষা করতে হচ্ছে যাত্রী ও পরিবহন শ্রমিকদের। এছাড়া অতিরিক্ত জোয়ারের পানিতে তলিয়ে যাওয়ায় ইলিশা লঞ্চঘাটের পৃথক তিনটি পল্টুনের দুটিতে যাত্রীরা স্বাভাবিকভাবে ওঠানামা করতে পারছে না। বাধ্য হয়ে ছোট ছোট নৌকায় যাত্রীরা ওঠানামা করছেন। এতে একদিকে যেমন জীবনের ঝুঁকি রয়েছে, অপরদিকে গুনতে হচ্ছে বাড়তি টাকা।

বিআইডব্লিউটিসির টার্মিনাল অ্যাসিসট্যান্ট কামরুল ইসলাম জানান, অতি জোয়ারের কারণে গত দুই দিন ধরে দুই বেলা ৪ থেকে ৫ ঘণ্টা ঘাট ডুবে থাকায় সাময়িক এই অসুবিধা। কয়েক ঘণ্টা পর পানি কমে গেলে পরিস্থিতি স্বাভাবিক হয়ে যায়। তবে বিআইডব্লিউটি কর্তৃপক্ষকে জানানো হয়েছে। তারা প্রয়োজনীয় পদক্ষেপ নেবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *