শেরপুরে ভিজিএফ জালকার্ড সহ সিন্ডিকেট চোর চক্রের ১ সদস্য কে আটক

শাহাদাত হোসেন সোহাগ,,শেরপুর জেলা প্রতিনিধি:
শেরপুর সদর উপজেলার ১১নং বলাইরচর ইউনিয়নে মাননীয় প্রধানমন্ত্রীর ঈদ উপহার (ভিজিএফ) এর চাল বিতরণের সময় ১০২ দুইটি নকল সীলমোহর যুক্ত জালকার্ড সহ সিন্ডিকেট চোর চক্রের ১ সদস্য কে আটক করা হয়েছে। ৬ জুলাই (বোধবার) থেকে সারা দেশের ন্যায় শেরপুরের ১১নং বলাইরচর ইউনিয়নে ঈদুল আযাহা উপলক্ষে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ভিজিএফ এর ১০ কেজি করে চাল বিতরণ কার্যক্রম চলমান। এরই ধারাবাহিকতায় ৮ জুলাই (শুক্রবার) ভিজিএফ এর এসব চাউল বিতরণকালে সিন্ডিকেট চক্রের সদস্য দিপু মিয়া (২০) কে আটক করা হয়।

জানা যায়, সিন্ডিকেট চক্রের সদস্য মোঃ দিপু মিয়া (২০) ১১নং বলাইরচর ইউনিয়নের ২নং ওয়ার্ড রামেরচর গ্রামের মোঃ আব্দুল বারেক এর ছেলে।
স্থানীয় চেয়ারম্যান ও পরিষদের সদস্যগনের উপস্থিতিতে ভিজিএফ চাউল বিতরণের সময় এসব জালকার্ড কোথায় পেল জানতে চাইলে দিপু বলেন, ১নং ওয়ার্ড বলাইরচর গ্রামের মোহাম্মদ আলীর ছেলে শাহীদুল ইসলাম (৩৫), ৮নং ওয়ার্ড জংগলদী (নয়াপাড়া) গ্রামের নাসির আকন্দ এর ছেলে মিষ্টার আলী ও সিদ্দিক এর ছেলে সেলিম (৩৮) বিক্রি করার জন্য আমাকে ঔ সব জালকার্ড দেন।

এরপর ১১নং বলাইরচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুল আলম (মনি) ও পুলিশ উপ-পরিদর্শক (এস.আই) সুমন দেবনাথ ও (এএসআই) মোঃ হারুন মিয়ার কাছে সিন্ডিকেট চক্রের সদস্য দিপু মিয়াকে হস্তান্তর করেন।

এ ব‍্যাপারে চেয়ারম্যান মনিরুল আলম (মনি) বলেন, এই চক্রের প্রতারণার স্বীকার হয়ে গত ঈদুল ফিতরের সময় আমি ১,৫০,০০০ (একলক্ষ পঞ্চাশ হাজার) টাকার চাল ক্রয় করে কার্ডধারীদের মাঝে বিতরণ করেছি। এবারও একই অবস্থা।

ঈদুল আযহা উপলক্ষে প্রধানমন্ত্রী ঈদ উপহার হিসেবে দুস্থ, অতিদরিদ্র ও অসহায়দের জন্য (বিজিএফ) এর বরাদ্দকৃত ৫,৫৯৬ টি কার্ডের ১০ কেজি করে চাল বিতরণ করা শেষ হয়েছে। এখন প্রায় ২ শতাধিক কার্ডধারী লোক চাল পায়নি।

পরে ঘটনার অনুসন্ধান করে কার্ড জালিয়াতি চক্রের মোঃ দিপুকে আটক করে পুলিশের কাছে হস্তান্তর করেছি এবং আমি নিজে বাদী হয়ে৷ দিপু সহ সংশ্লিষ্ট আরও ৪ জনের বিরুদ্বে একটি জালিয়াতি মামলা দায়ের করেছি।

এ ব্যাপারে, শেরপুর সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) বলেন, ঘটনাটা শোনার পর সাথে সাথেই আমি পুলিশ ফোর্স পাঠিয়েছি এবং অভিযুক্ত কার্ড জালিয়াতি চক্রের সদস্য দিপুকে পুলিশ হেফাজতে নিয়েছি এবং তার বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করে আটককৃত দিপু কে আদালতে পেরণ করা হয়েছে এবং অন্যন্য আসামিদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণ চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *