মিথ্যা মামলা ও জমি দখলের প্রতিবাদে ঠাকুরগাঁওয়ে সংবাদ সম্মেলন

মোঃ রিফাত সরকার মাহিম, ঠাকুরগাঁও প্রতিনিধি:
মিথ্যা মামলা ও জমি দখলের প্রতিবাদে ঠাকুরগাঁওয়ে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী পরিবার। আজ শুক্রবার (৮জুন) বিকেলে ভুক্তভোগী পরিবারের আয়োজনে ঠাকুরগাঁও রিপোর্টাস ইউনিটিতে সংবাদ সম্মেলন করেন।

ভুক্তভোগী পরিবারের পক্ষ থেকে বাবুল লিখিত বক্তব্য পাঠ করে বলেন, শহরের সরকারপাড়ায় পৈত্রিক সম্পতিতে পরিবারের সবাই বসবাস করে আসছি। নিশ্চিন্তপুর মৌজার জেলএল নং ১১১, খতিয়ান এসএ ১১৮, দাগ নং ১০৬২, জমির পরিমান ১০ শতক ও ১০৮৮ নং দাগে ৩০ শতক দুই দাগে মোট জমি ৪০ শতক। যা পৈত্রিক সুত্রে প্রাপ্ত হই।

কিন্তু ভুমিদস্যু সফিকুল ইসলাম ফাগু ও শহিদুল ইসলাম আমাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানী করে আসছে। দুটি দাগের জমি সংক্রান্ত বিষয়ে আদালতে মামলা চলমান রয়েছে। অনাকাঙ্খিত ঘটনা এড়াতে আদালত ১৪৪ ধারা জারি করেছেন। আমরা আদালতের প্রতি শ্রদ্ধা করলেও তারা তা ভঙ্গ করে ভুমিদস্যু সফিকুল ইসলাম ফাগু ও শহিদুল ইসলাম সন্ত্রাসীদের নিয়ে জমি দখল করে ঘর নির্মাণ করে চলছেন। আমরা বাঁধা প্রদান করতে গেলে মারপিট করে জখম করে। পরবর্তিতে আমরা আদালতে আরোকটি মাললা দায়ের করি। শুধু তাই নয় ভুমিদস্যু ব্যক্তিরা এলাকার সাদেকুল ইসলাম গেদা নামে ব্যক্তির জমি জবরপূর্বক দখল করেছে।

ভুমিদস্যুরা কাউকে কর্নপাত না করে এলাকায় সন্ত্রাসী কর্মকান্ড করে তান্ডব চালালেও প্রশাসন তেমন কোন ব্যবস্থা গ্রহন করছেন না। ফলে এলাকার মানুষ বর্তমানে ভীত সন্ত্রস্ত অবস্থায় দিন যাপন করছেন। এছাড়া একটি অনিবন্ধিত অনলাইন পোর্টালের মাধ্যমে আমাদের বিরুদ্ধে মিথ্যা তথ্য পরিবেশন করে দাঙ্গা হাঙ্গামায় উস্কে দিয়েছে। যার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি।

যেহেতু উল্লেখিত জমির বিষয়ে মামলা চলমান রয়েছে রায় না হওয়া পর্যন্ত ওই জমিতে সন্ত্রাসীদের স্থাপনা গুড়িয়ে দেয়াসহ সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রশাসনের কাছে অনুরোধ করছি। অন্যথায় এ নিয়ে আইনশৃংখলার অবনতি হওয়া শংকা রয়েছে। সংবাদ সম্মেলনে রিপোর্টাস ইউনিটির সভাপতি (ভারপ্রাপ্ত) রেজাউল করিম প্রধান, সহ সভাপতি ইঞ্জিনিয়ার হাসিনুর রহমান, সহ-সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদসহ জেলার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

অভিযোগের বিষয়ে সফিকুল ইসলাম জানান, এগুলো সব মিথ্যা, ওদের কি কাগজ আছে? জমি আমাদের দখলে আছে। তারা একটা ভুয়া মামলা করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *