শিক্ষক নির্যাতনের প্রতিবাদে শরীয়তপুরে মানববন্ধন

মোঃ মিজানুর রহমান পাহাড়, শরীয়তপুর জেলা প্রতিনিধি:
সাভারের হাজী ইউনুস আলী স্কুল এন্ড কলেজের প্রভাষক উৎপল কুমার সরকার এর নির্মম হত্যাকাণ্ড এবং নড়াইল মির্জাপুর ইউনাইটেড ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন বিশ্বাসকে গলায় জুতার মালা পড়িয়ে লাঞ্চিত করাসহ সারাদেশে শিক্ষকদের নির্যাতনের প্রতিবাদে শরীয়তপুরের জাজিরা বিশ্ববিদ্যালয় কলেজের আয়োজনে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

৩-জুলাই রবিবার বেলা সকাল ১১.০০ টার সময় জাজিরা বিশ্ববিদ্যালয় কলেজ প্রাঙ্গনে ঢাকা-শরীয়তপুর আঞ্চলিক মহাসড়কে সামনে মানববন্ধন কর্মসূচি উদযাপিত হয়। এসময় কলেজের শিক্ষক-শিক্ষার্থীসহ স্থানীয় সাধারণ শিক্ষার্থী ও জনগন উক্ত প্রতিবাদ মানববন্ধনে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে। মানববন্ধনে উপস্থিত শিক্ষক বক্তাগন বলেন, সাড়াদেশে যেভাবে শিক্ষকদেরকে যেভাবে নির্যাতন করা হচ্ছে এমনকি হত্যা করা হচ্ছে।তাতে করে আমরা প্রতিনিয়ত শঙ্কায় থাকি কখন আমাদের উপর হামলা হয় বা আমরা হত্যার স্বীকার হই। তাই অবিলম্বে উল্লিখিত ঘটনায় জড়িতদের স্বাস্তির ব্যবস্তা আইনের আওতায় আনতে হবে।

যাতে করে আমরা আমাদের সম্মান নিয়ে শিক্ষকতার পেশার মত মহান এই পেশায় সুন্দর ও শাবোলিল ভাবে সম্মান অর্জন করে স্বাধীনভাবে নিজেদের নিয়োজিত করে শিক্ষার্থীদের শিক্ষাদান কার্যক্রম চালিয়ে যেতে পারি এবং ভবিষ্যতে কেউ যাতে শিক্ষককে লাঞ্চিত করার মত এহেন অপকর্মে নিজেদের লিপ্ত কিরার সাহস না পায়।

মানববন্ধন শেষে একটি র‍্যালি নিয়ে কলেজ থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে গিয়ে জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ কামরুল হাসান সোহেল এর কাছে একটি স্মারকলিপি প্রদান করা হয়। যেখানে শিক্ষক হেনস্থায় জড়িতদের শাস্তি দাবীর পাশাপাশি শিক্ষকদের নিরাপত্তা নিশ্চিতের দাবী জানানো হয়।

এ বিষয়ে জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ কামরুল হাসান সোহেল জানান, আমরা চাই শিক্ষকরা নিরবিচ্ছিন্নভাবে তাদের শিক্ষাদান কার্যক্রম চালিয়ে চাক। কিন্তু ইতিমধ্যেই সারাদেশে শিক্ষক হেনস্থার মত ঘটনা আমাদের মনে উদ্বেগের জন্ম দিয়েছে। আমরা এই সংস্কৃতি থেকে আমরা বেরিয়ে আসার চেষ্টা করছি।

Leave a Reply

Your email address will not be published.